Categories
রাজ্য

আজ থেকে শুরু হলো দুয়ারে রেশন প্রকল্প , কিন্তু কোন কোন জেলায় চলছে এই প্রকল্প?

ওয়েবডেস্কঃ দুয়ারে সরকারের কাজ প্রায় শেষ। এবার পালা দুয়ারে রেশন। বুধবার থেকে ব্লকে ব্লকে কর্মীরা ডিলারদের মাধ্যমে বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেবে গ্রাহকদের। এমনকি কোন এলাকায় , কবে রেশন দেওয়া হবে তা ডিলার নিজের দোকানে টাঙিয়ে রাখার নির্দেশ দিলেন রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মাড্ডি।

সিউড়িতে জেলাশাসক, জেলা আধিকারিক ও খাদ্য দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন জোৎস্না মাড্ডি । তিনি বলেন , “জেলার ৯৬৩ টি রেশন ডিলারের মধ্যে ১৫ শতাংশ ডিলার অর্থাৎ ১৪৫ টি ডিলারকে বেছে নেওয়া হয়েছে। ১৫ সেপ্টেম্বর থেকে ‘পাইলট’ প্রকল্প হিসাবে ডিলাররা গ্রাহকের বাড়িতে গিয়ে গিয়ে রেশন দিয়ে আসবে।”

জ্যোৎস্না মাড্ডি আরো জানান, “আগে দুয়ারে রেশন পৌঁছানোর জন্য কেজি প্রতি ৭৫ পয়সা করে বরাদ্দ করেছিল সরকার।ডিলারদের কথা ভেবে খাদ্য দফতরের তরফে আরও ৭৫ পয়সা করে বাড়তি খরচ দেওয়া হবে।”

জেলাশাসক বিধান রায় জানান, “আমাদের জেলায় জঙ্গল মহল বিশেষ রেশন সমেত অনান্য সব ধরনের সুবিধার রেশন পান গ্রাহকরা। রাজ্য সরকার তাদের তা নিয়মিত দিয়ে যাচ্ছে। এবার গ্রাহকদের দুয়ারে রেশন পৌঁছাতে মুখ্যমন্ত্রী যে ঘোষনা করেছেন তার বাস্তবায়নের জন্য ডিলারদের সঙ্গে সবরকম সহযোগিতা করবে জেলা প্রশাসন।কিন্তু পাইলট এই পরিকল্পনাকে বাস্তবে রুপদান করতেই হবে।”

রেশন ডিলার এসোসিয়েশনের জেলা সম্পাদক অলক ঠাকুর জানান, ” কবে কোথায় রেশন দিতে যাওয়া হবে তা সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি থেকে সমস্ত সরকারি প্রতিষ্ঠানে জানিয়ে দেওয়া হয়েছে। আমরাও রেশন দিতে আগ্রহী। ১৫ দিন পরে ফের পাইলট নিয়ে পর্যালচনা করা হবে।”

18

Leave a Reply