Categories
রাজনীতি

হরিয়ানায় বিজেপি ও আইএনএলডি -এর তিন মহারথী পা বাড়ালো কংগ্রেসের দিকে

ওয়েবডেস্কঃ তিন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনের জেরে প্রবল চাপের মুখে হরিয়ানার বিজেপি সরকার । এ বার তাঁরাই যোগাযোগ করছেন কংগ্রেসের সঙ্গে । এমনটাই জানিয়েছিলেন হরিয়ানার প্রদেশ কংগ্রেস সভানেত্রী কুমারী শেলজা। তিনি বলেছিলেন , ‘‘শাসক ও শরিক দলের নেতা আর নির্দল বিধায়কদের অনেকে বাস্তব বুঝছেন। মানুষ এবং বিধায়কদের সমর্থন সরকার হারিয়ে ফেললে, অনেক কিছুই ঘটতে পারে।’’

সোমবার কংগ্রেসের রাজ‍্য ইনচার্জ বিবেক বানসাল এবং প্রদেশ সভাপতি কুমারী শেলজার উপস্থিতিতে কংগ্রেসে যোগ দিলেন হরিয়ানার তিন হেভিওয়েট।

হরিয়ানার বিজেপি নেতা পবন বেনিয়াল , ইন্ডিয়ান ন‍্যাশনাল লোক দলের নেতা কাঁওয়ারজিৎ সিং এবং তাদের পথ অনুসরণ করে কংগ্রেসে যোগ দিলেন হরিয়ানার বিশিষ্ট শিল্পপতি অশোক গোয়েল মঙ্গলিওয়ালা ।

কংগ্রেসের রাজ‍্য ইনচার্জ বানসাল জানিয়েছেন , “হরিয়ানায় কংগ্রেসের পক্ষে এবং বিজেপির বিপক্ষে হাওয়া বইছে। যাঁরা যোগদান করেছেন তাঁরা দলকে আরো শক্তিশালী করবেন বলে আশা করি ।”

তিন নেতাকে স্বাগত জানিয়ে কুমারী শেলজা বলেন , “বিজেপির ‘জনবিরোধী নীতির’ কারণে এই নেতারা বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁরা বুঝতে পেরেছেন কংগ্রেসই একমাত্র বিকল্প। হরিয়ানায় শাসনে সবক্ষেত্রেই ব‍্যর্থ বিজেপি।”

28

Leave a Reply