Categories
রায়গঞ্জ

গতকাল রাতে রায়গঞ্জের তিনটি পাড়া থেকে তিনটি কালাচ সাপ উদ্ধার

ওয়েবডেস্কঃ গতকাল রাত্রি ১১ঃ৩০ টা নাগাদ রায়গঞ্জের চাপদুয়ারে নব কুমার দাস এর বাড়ি থেকে একটি বড় কালাচ সাপ উদ্ধার হয়। তার কিছুক্ষণ পরেই কাঞ্চন পল্লীতে শুভ সাহার বাড়ির শোয়ার ঘর থেকে আরও একটি বড় কালাচ সাপ উদ্ধার হয় ।

সেদিন রাতেই সুদর্শনপুর এ অশোক লোহার এর বাড়ি থেকে উদ্ধার হয় একটি সাড়ে তিন ফুট এর কালাচ সাপ। একই রাত্রে শহরের তিনটি ভিন্ন জায়গা থেকে কালাচ সাপ উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে । সাপ গুলি উদ্ধার করে উত্তরদিনাজপুর পিপল ফর এ্যানিমেলস এর সদস্য ধীরাজ হালদার এবং রক্তিম সরকার। সবগুলো সাপকেই জনবসতিহীন এলাকায় জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। কালাচ সাপ কে রহস্যময় বলা হয় কারণ এই সাপ কামড় দিলে কোন জ্বালা যন্ত্রণা বা ব্যথা অনুভূত হয় না ।

তাই অনেকে কিছু বুঝে ওঠার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়ে। সমগ্র পৃথিবীতে সাপের কামড়ে যত সংখ্যক লোক মারা যায় সেই পরিসংখ্যানের দিক দিয়ে কালাচ সাপ পৃথিবীর তিন নম্বর বিষধর সাপ বলে মনে করেন সর্প বিশেষজ্ঞরা। কয়েকদিন আগেই রায়গঞ্জের রবীন্দ্র পল্লীর সৌরভ বলে একটি ছেলে ইউটিউব দেখে সাপ ধরা শিখে নিয়ে কালাচ সাপ উদ্ধার করতে গিয়ে সেই সাপের কামড় খেয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল । তবে সাপ কামড় দিলেও সঠিক সময়ে হাসপাতালে ভর্তি করলে সব রোগীকেই বাঁচানো সম্ভব ।

82

Leave a Reply