Categories
করোনা

রাজ্যে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ ৭০০এর গন্ডি পেরিয়ে শীর্ষে কলকাতা।

ওয়েবডেস্কঃ সামনে পুজো , একদিকে তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা অন্যদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠা -নামা করছে রাজ্যে।

উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায় ৫০ এর নীচে। সেখানে প্রায় দ্বিগুন হারে সংক্রমণ বেড়ে ১০০ এর উপরে উত্তর ২৪ পরগণা এবং কলকাতা। স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭০৭ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

স্বাস্থ্য ভবনের রিপোর্ট বলছে , মৃত্যু থেমেছে দক্ষিণ ২৪ পরগণা ,মুর্শিদাবাদ , হাওড়া , দক্ষিণ দিনাজপুর , বাঁকুড়া , পশ্চিম বর্ধমান , কালিংপং , এবং দার্জিলিং জেলায় । কলকাতা তথা রাজ্যজুড়ে ভ্যাক্সিনেশন বৃদ্ধির সঙ্গেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১১ জন। নদিয়া জেলা ৫ জন, উত্তর ২৪ পরগণায় ৩ জনের মৃত্য়ু হয়েছে। কোভিডের জেরে কলকাতা , হুগলি এবং পূর্ববর্ধমান জেলায় ১ করে প্রাণ হারিয়েছেন। কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ১১০ জন থেকে বেড়ে ১২৮ জন। এবং এখানে মোট সংক্রমণের সংখ্যা ৩১৩,৪৬৩ জন। মহানগরে মোট মৃতের সংখ্যা ৫০১৫ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ৯৬ জন।

উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১০৯ জন থেকে বেড়ে ১১৯ জন। দক্ষিণ ২৪ পরগণাতেও একদিনে আক্রান্তের সংখ্যা ৪৫ জন থেকে বেড়ে ৫৪ জন । দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৪৯ জন থেকে কমে ৩০ জন। তবে আগের থেকে অনেকটাই কমেছে সংক্রমণ দার্জিলিং এবং দক্ষিণ ২৪ পরগণায়।

পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৮, ৬৫২ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২৩ জন। বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ২৪, ৯১৭ জন।

53

Leave a Reply