Categories
আশেপাশের খবর

ভাঙ্গা কাপ বদলে দিল ভবিষ্যৎ ! ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে জায়গা করে নিল সৃষ্টি

ওয়েবডেস্কঃ হ্যাঁ , ভাঙ্গা কাপের দৌলতেই বদলে গেল জীবন । হাতের মুঠোয় এলো অপূর্ণ এক সাফল্য। ২০২১-এ ইন্ডিয়া বুক অফ রেকর্ডস এ নাম তুললেন বালুরঘাটের আইনের স্নাতক স্তরের ছাত্রী সৃষ্টি।

বরাবরই ভালোবাসতেন ছবি আঁকতে । নিজের অবসর সময় এর সঙ্গী এই ছবি আঁকা। অনেক ইচ্ছে ছিল কিছু করে পরিবারের মুখ উজ্জ্বল করা , মাত্র এক নাম্বারের জন্য অধরা থেকে যায় তার উচ্চমাধ্যমিকের সেই সাফল্যের সিঁড়ি। কিন্তু , এবারে একটি ফেলে দেওয়া ভাঙ্গা কাপ বদলে দিলো তার জীবন।

মাস দেড়েক আগে বাড়িতে একটি কাপ ভেঙে যায়। সৃষ্টি মাকে বলেছিলেন এই ভাঙা কাপটি রেখে দিতে।সেই কাপেই সৃষ্টি ফুটিয়ে তোলেন তাঁর সৃষ্টি রোমান কলেসিয়াম। যা স্বীকৃতি পেল ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে।

সৃষ্টি মুখোপাধ্যায় জানান , “ইন্ডিয়া বুক অফ রেকর্ডস আমার আবেদন গ্রহণ করেছিল। ২০-৩০ মিনিটের মধ্যে কাপটিতে ছবি আঁকতে বলা হয়েছিল। সেটার সম্পূর্ণ ভিডিও আমার কাছ থেকে তাঁরা নেয়। কাপের মাপজোক খতিয়ে দেখেন কর্তৃপক্ষ। কয়েকদিন পর আবার ৭-১০ টি কাপ এভাবেই প্রস্তুত করতে বলেন নিদিষ্ট সময়ের মধ্যে। সেটা করে পাঠানো হয়। এরপরই গত ৯ আগস্ট জানানো হয়েছে, আমি রেকর্ড হোল্ডার হিসেবে স্বীকৃতি পাচ্ছি ইন্ডিয়া বুক ওফ রেকর্ডস-এ। প্রথম থেকেই ইচ্ছে ছিল কিছু করব, যাতে পরিবারের মুখ উজ্জ্বল হয়। উচ্চ মাধ্যমিকে ১ নম্বরের জন্য র‍্যাংক করতে পারিনি “।

সৃষ্টির এই সৃষ্টিতে আনন্দিত গোটা বালুরঘাট। উচ্ছ্বসিত ওই তরুণী ও তাঁর পরিবার।

84

Leave a Reply