Categories
দেশের খবর

JEE প্রধান পরীক্ষায় অনিয়মের অভিযোগে ছয়টি রাজ্যে অভিযান সিবিআই এর

ওয়েবডেস্কঃ JEE-mains -এর দুর্নীতির ব্যাপারে সিবিআই অনুসন্ধান চালাচ্ছে দিল্লি-এনসিআর, ইন্দোর, পুনে, বেঙ্গালুরু এবং জামশেদপুরের একাধিক স্থানে ।

জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন , একটি ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা যা ভারতের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির জন্য পরিচালিত হয়।

অভিযুক্ত প্রতিষ্ঠান এবং তার কর্মীরা এই জেইই পরীক্ষায় দুর্নীতির অভিযোগ এনে অ্যাফিনিটি এডুকেশন প্রাইভেট লিমিটেডের পরিচালক – সিদ্ধার্থ কৃষ্ণা, বিশ্বম্ভর মণি ত্রিপাঠি এবং গোবিন্দ বর্ষনির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে।

এফআইআর অনুসারে, আসামিরা জেইই -এর অনলাইন পরীক্ষায় হেরফের করছে এবং উচ্চাকাঙ্ক্ষী শিক্ষার্থীদের দূরবর্তী অ্যাক্সেসের মাধ্যমে আবেদনকারীর প্রশ্নপত্র সমাধান করে ভালো র‍্যাঙ্ক নিয়ে এনআইটি এ ভর্তির সুযোগ করে দিচ্ছে। হরিয়ানার সোনিপাতের একটি নির্বাচিত পরীক্ষা কেন্দ্র থেকে।

তল্লাশি চালিয়ে এখনও পর্যন্ত ২৫টি ল্যাপটপ, ৭টি কম্পিউটার এবং ৩০টি পোস্ট ডেটেড চেকের হদিশ পেয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।কোনও সরকারি আধিকারিক এই চক্রের সঙ্গে যুক্ত আছে কিনা, সেটাও খতিয়ে দেখছেন সিবিআই আধিকারিকরা। এই দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে তার প্রভাব মারাত্মক হতে পারে। চলতি বছরের জয়েন্ট পরীক্ষা বাতিলও করা হতে পারে।

38

Leave a Reply