Categories
দেশের খবর

WhatsApp-এর নিষেধাজ্ঞার মুখে ৩০ লক্ষ ভারতীয়র অ্যাকাউন্ট! কিন্তু কেন? এড়িয়ে চলুন এই বিষয়গুলি।

ওয়েবডেস্কঃ Facebook-এর মালিকানাধীন বিশ্বব্যাপী জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp ঘোষণা করেছে যে, তারা ১৬ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত ৪৬ দিনের মধ্যে ৩০ লক্ষেরও বেশি ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে।

২০২১ এর ইনফরমেশন টেকনোলজি রুলস অনুযায়ী দ্বিতীয় কমপ্ল্যায়েন্স রিপোর্টে বলেছে, সংস্থাটি অ্যাকাউন্ট সাপোর্টের জন্য ১৩৭টি রিপোর্ট পেয়েছে, যার মধ্যে একটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি তাদের কাছে ৩১৬টি অ্যাকাউন্ট ব্যানের রিকোয়েস্ট এসেছে।

grievance_officer_wa@support.whatsapp.com-এ করা ইমেইল, অথবা হেল্প সেন্টারে প্রকাশিত WhatsApp-এর অ্যাকাউন্টগুলি সম্পর্কিত প্রশ্ন, বা পোস্টের মাধ্যমে ইন্ডিয়া গ্রিভান্স অফিসারের প্রাপ্ত মেলগুলির মাধ্যমে সম্প্রতি এই পদক্ষেপ নিয়েছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে যে বিগত কয়েক বছর ধরেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং অন্যান্য আর্ট টেকনোলজির ভিত্তিতে এবং ডেটা সায়েন্টিস্ট এবং এক্সপার্টদের সহায়তায় ইউজারদের সুরক্ষিত রাখার কাজ করে চলেছে তাদের সংস্থা। হোয়াটসঅ্যাপ মাধ্যমে ইউজাররা যাতে সুরক্ষিত এবং নিরাপদে থাকতে পারেন, সেজন্য ব্যবহারকারীদের বিভিন্ন অভিযোগের ভিত্তিতে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার চেষ্টা করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। আর সেই সবেরই খতিয়ান রিপোর্ট আকারে পেশ করা হয়েছে।

40

Leave a Reply