Categories
রায়গঞ্জ

দীর্ঘ ৪ বছর ধরে বেহাল রাস্তা উদয়পুরে। পথ অবরোধে অবশেষে টনক নড়লো প্রশাসনের!

ওয়েবডেস্কঃ

দীর্ঘ ৪ বছর ধরে বেহাল দশা রাস্তার একটা নয় দুটো নয় তিন তিনটে । চলাচলের অযোগ্য রাস্তায় লেগেই রয়েছে দুর্ঘটনা৷ অল্প বৃষ্টিতেই হাঁটু পর্যন্ত জল জমে ওই রাস্তা হয়ে পড়ে একেবারেই চলাচলের অযোগ্য। শুধু রাস্তার বেহাল দশাই নয় , সেখানে সন্ধের পরে জ্বলেনা একটিও রোডলাইট।

একাধিকবার প্রশাসনের কাছে রাস্তা মেরামতি এবং রাস্তার আলোর দাবি জানিয়েও কোনও সুরাহা না হওয়ায় অবশেষে পথ অবরোধ করলেন বাসিন্দারা। এই অবরোধ মিছিলে দেখা গেলো বাড়ির পুরুষ, মহিলা, বাচ্চা ,বুড়ো সকলকেই।

মঙ্গলবার সকাল থেকে ১০ টা থেকে রায়গঞ্জ-কালিয়াগঞ্জ গামী রাজ্য সড়ক প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করে রাখেন উদয়পুরের বাসিন্দারা। দীর্ঘক্ষণ রাস্তা বন্ধ থাকার কারণে ব্যাপক যানজটের সৃষ্টি হয় ওই এলাকায়।

আন্দোলনকারীদের মধ্যে নম্রতা বল বলেন, দীর্ঘদিন থেকে রাস্তা ভাঙাচোরা অবস্থায় রয়েছে। রাস্তা খারাপের পাশাপাশি কোনও আলো না থাকায় সমস্যা দ্বিগুণ হয়েছে। স্থানীয় পঞ্চায়েত থেকে প্রশাসনের কাছে বারংবার রাস্তা মেরামতির দাবি জানিয়েও কোনও লাভ না হওয়ায় এদিন রাজ্য সড়ক অবরোধ করতে বাধ্য হয়েছেন তাঁরা। একদিকে এই রাস্তায় প্রতিনিয়ত যেমন আঘাতপ্রাপ্ত হচ্ছেন সকলে ঠিক তেমনি অন্ধকার রাস্তার সুযোগ নিয়েন বাড়ছে নানান দুষ্কর্ম। ছিনতাই, শ্লীলতাহানির মতো ঘটনাও প্রায়ই ঘটে থাকে বলেও অভিযোগ করেন তারা।

অন্যদিকে, সাতদিনের মধ্যে রাস্তা মেরামতির কাজ শুরু হবে বলে আশ্বাস দেওয়া হলে অবশেষে আন্দোলন থেকে সরে দাঁড়ান বাসিন্দারা৷ তবে নির্দিষ্ট সময়ের মধ্যে সমস্যার সমাধান না হলে আবারও আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বাসিন্দারা৷

92

Leave a Reply