Categories
দেশের খবর

‘উৎসবের মরশুমে কোনও জমায়েত নয়, প্রয়োজনে কড়া নির্দেশিকা জারি করা হোক!’- বার্তা কেন্দ্রের।

ওয়েবডেস্কঃ সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আর সেই সাথেই তাল মিলিয়ে আসতে চলেছে মহামারীর তৃতীয় ঢেউও। একদিকে উৎসবের মরসুমে যেমন রয়েছে জমায়েতের আশঙ্কা , তেমনি উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ। আর এই মুহূর্তে চূড়ান্ত ভাবে কোভিড বিধি মেনে চলার কথা বলছেন গবেষক থেকে চিকিৎসক সকলেই।

এই অবস্থায় নতুন করে কন্টেনমেন্ট গাইডলাইন বাড়াল স্বরাষ্ট্রমন্ত্রক ।আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সুষ্ঠুভাবে মানতেই হবে মহামারীর গাইডলাইন।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রত্যেকটি রাজ্যেকে এই বিষয়ে কড়া ভাবে নিশ্চিত করতে বলা হয়েছে।

নতুন কোভিড নির্দেশিকায় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যগুলিকে কোভিড ১৯ মোকাবিলায় পাঁচ স্তরীয় কৌশল – টেস্ট-ট্র্যাক-ট্রিট-ভ্যাকসিনেশন এবং কোভিড-উপযুক্ত আচরণে মনোযোগ বজায় রাখতে বলেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা জানিয়েছেন, ‘জাতিয় স্তরে এখন অনেকটাই করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। কিন্তু কয়েকটি রাজ্যে আঞ্চলিক ভাবে এই ভাইরাস ছড়াতে শুরু করেছে।’ উৎসবের মরশুমে জমায়েত নিয়েই বেশি চিন্তিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আর সেই কারণ রাজ্যগুলিকে পাঠানো নির্দেশিকাতে জমায়েতের বিষয়ে আরও কড়া হওয়ার কথা বলা হয়েছে।

50

Leave a Reply