Categories
শিক্ষা

পড়ুয়াদের দিতে হবে না কোনও ফি ! বিজ্ঞপ্তি দিলো কলকাতা বিশ্ববিদ্যালয়।

ওয়েবডেস্কঃ মহামারীর কারণে টিউশন ফি মকুব করল কলকাতা বিশ্ববিদ্যালয়। শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানালো কলকাতা বিশ্ববিদ্যালয়। সেখানে বলা হয়েছে, মার্কশিট বা গ্রেডশিট তোলা বা সেমেস্টার দেওয়ার জন্য কোনও ফি দিতে হবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত নির্দেশিকায় লেখা রয়েছে, ”কলকাতা বিশ্ববিদ্যালয় এই সিদ্ধান্তে উপনীত হয়েছে, বর্তমান সময়ে করোনা অতিমারী পরিস্থিতিতে সমস্ত সেমেস্টারের পড়ুয়াদের টিউশন ফি মকুব করা হচ্ছে। একইসঙ্গে বিভিন্ন সেমেস্টারের পরীক্ষার্থীদের মার্ক শিট বা গ্রেড শিট সংগ্রহ করতেও কোনও রকম ফি জমা দিতে হবে না।”

উপাচার্য সোনালী চক্রবর্তী বন্দোপাধ্যায় জানিয়েছেন, “অতিমারিতে অনেক পরিবারের আয় কমেছে, অনেক ছাত্র-ছাত্রী অভিভাবক হারিয়েছেন। সেকথা মাথায় রেখে আমরা সমস্ত ফি মকুব করছি।”

উল্লেখ্য , গত ফেব্রুয়ারি মাসে পরীক্ষার ফি এবং টিউশন ফি মকুবের দাবিতে বিক্ষোভ দেখিয়েছিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশ। আর পড়ুয়াদের এই অসুবিধার কথা মাথায় রেখেই এমন যুগান্তকারী সিদ্ধান্ত নিল কলকাতা বিশ্ববিদ্যালয়।এই ফি মকুবের সিদ্ধান্তে উপকৃত হবেন স্নাতকোত্তরের সাড়ে ১২ হাজার পড়ুয়া।

161

Leave a Reply Cancel reply