Categories
রায়গঞ্জ

এসএসকে এমএসকে শিক্ষিকাদের অনৈতিক বদলি ও জুলুমের প্রতিবাদে ধিক্কার সভা

ওয়েব ডেস্ক :আজ বিকেলে রায়গঞ্জের ঘড়ি মোড়ে এক প্রতিবাদ সভায় চুক্তিভিত্তিক শিক্ষিকাদের অনৈতিক বদলি ও প্রশাসনিক জুলুমের বিরুদ্ধে ধিক্কার জানায় ABPTA ও ABTA উত্তর দিনাজপুর নেতৃত্ব। প্রাকৃতিক প্রতিকূলতা উপেক্ষা করে সভায় উপস্থিত ছিলেন শিক্ষক শিক্ষিকারা।

বিভিন্ন পেশাগত দাবি-দাওয়ার আন্দোলনে পরেই কিছু শিক্ষক-শিক্ষিকাকে প্রায় 700 থেকে 800 কিলোমিটার দূরে অন্য জেলায় বদলি করে দেয়া হয়। সেই বদলি প্রতিবাদে গত ২৪ শে আগস্ট শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের তরফে বিক্ষোভ দেখানো হয়। সেখানে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় শিক্ষিকাদের ।সেখানেই বিক্ষোভ চলাকালীন বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন ৫ শিক্ষিকা।

প্রসঙ্গত গত ২৪শে আগস্ট বিকাশ ভবনের সামনে নিজেদের পেশাগত দাবির জন্য আন্দোলনরত পাঁচ শিক্ষিকার বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা এবং তার পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রী সহ শিক্ষা প্রশ্নের উদাসীনতা এবং প্রতিহিংসামূলক মনোভাবের বিরুদ্ধে সোচ্চার হয়েছে রাজ্যের শুভবুদ্ধিসম্পন্ন মানুষ। তারই প্রেক্ষিতে আজকের এই সভা বলে জানান শিক্ষক নেতৃত্ব। সভায় বক্তব্য রাখেন এবিপিটিএর জেলা সম্পাদক কৃষ্ণেন্দু রায় চৌধুরী, এবিটিএ র জেলা সম্পাদক বিপুল মৈত্র, অরূপ সরকার, এবিপিটিএ র পক্ষে অয়ন দত্ত প্রমুখ।

41

Leave a Reply