Categories
GADGETগুরু

হোয়াটসঅ্যাপের সাথে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুবিধা এখন মেসেঞ্জারেও

ওয়েবডেস্ক আগস্ট, ১৭,২০২১:  ইউজারদের নিরাপত্তার স্বার্থে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের গুরুত্ব অপরিসীম । আগে হোয়াটসঅ্যাপ ইউজাররা এই এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুবিধা পেয়েছিল। এবার সেই তালিকায় নতুন সংযোজিত হলো মেসেঞ্জার । একটি ব্লগ পোস্টের মাধ্যমে সোশ্যাল জায়েন্ট ঘোষণা করেছে এই নতুন সংযোজনের কথা।

মেসেঞ্জারের প্রোডাক্ট ম্যানেজমেন্টের রুথ ক্রিশেলি বলেন “প্রত্যেকেই তাদের মেসেজিং অ্যাপগুলি ‘নিরাপদ এবং গোপন’ বলে মনে করেন। নতুন টুলসের মাধ্যমে সকলের মেসেজ, ভয়েস এবং ভিডিও কলগুলি আরও সুরক্ষিত এবং নিরাপদ থাকবে। একইসঙ্গে মেসেজের ওপর ইউজারদের আগের থেকে অনেক বেশি নিয়ন্ত্রণ থাকবে নতুন এই টুলসের মাধ্যমে।” তিনি আরও বলেন , “গত এক বছরে, আমরা মেসেঞ্জারে প্রতিদিন ১৫০ মিলিয়নেরও বেশি ভিডিও কলের রেকর্ড পেয়েছি। অডিও এবং ভিডিও কলিংয়ের ব্যবহার ক্রমাগত বৃদ্ধি পেয়েছে। এখন আমরা এই চ্যাট মোডে কলিং চালু করছি যাতে আপনি যদি পছন্দ করেন তবে আপনি এই নতুন টুলসের মাধ্যমে আপনার অডিও এবং ভিডিও কল সুরক্ষিত করতে পারেন”।

ইউজাররা তাদের চ্যাটগুলি ডিলিট করতে ‘৫ সেকেন্ড থেকে ২৪ ঘন্টা পর্যন্ত সময়ের অপশনের মধ্যে থেকে যে কোনও সময় বেছে নিতে পারেন। সেই বেছে নেওয়া সময়ের পর মেসেজ নিজে থেকেই ইনবক্স থেকে ডিলিট হয়ে যাবে। এমনটাই জানালো ফেসবুক।

46

Leave a Reply