Categories
দেশের খবর

এক বছরেই মোদির জনপ্রিয়তা কমে গেল ৪২ শতাংশ

ওয়েব ডেস্ক আগস্ট ১৭,২০২১: মাত্র এক বছরের ব্যবধান। আর তাতেই রকেটের গতিতে জনপ্রিয়তা কমলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। ঠিক এমন তথ্যই উঠে এসেছে ইন্ডিয়া টুডের সমীক্ষায়।

ইন্ডিয়া টুডের মুড অফ দ্য নেশন সমীক্ষায় জানা গিয়েছে যে মাত্র এক বছরেই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির জনপ্রিয়তা কমেছে প্রায় ৪২ শতাংশ। গতবছর আগস্ট মাসে মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে চাইতেন ৬৬ শতাংশ মানুষ। এবছর আগস্ট মাসে সেই সংখ্যা কমে হয়েছে ২৪ শতাংশ। প্রধানমন্ত্রী হিসেবে তাঁকেই পছন্দ করা দেশবাসীর সংখ্যা কমেছে অনেকটাই।

অন্যদিকে জনপ্রিয়তার নিরিখে উঠে এসেছেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গতবছর তাঁরা ছিলেন সপ্তম ও ষষ্ঠ স্থানে। এবছর তাঁরা যুগ্ম হবে চতুর্থ স্থান অধিকার করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং তৃতীয় স্থানে আছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পঞ্চম স্থান পেয়েছেন অমিত শাহ।

ওই সর্বভারতীয় সংবাদ মাধ্যম জানুয়ারি ও আগস্ট মাসে সমীক্ষা চালায়। জানুয়ারি মাসে যে রিপোর্ট পেশ করেছিল তাতে মোদি ৩৮ শতাংশ মানুষের পছন্দের তালিকায় ছিলেন। কিন্তু কোভিডের দ্বিতীয় ঢেউয়ের দাপটে নাজেহাল দেশবাসীর পাশে সেভাবে দাঁড়াতে দেখা যায়নি প্রধানমন্ত্রীকে। তাতেই জনপ্রিয়তা কমেছে তাঁর। শুধু করোনা পরিস্থিতির নয়, কৃষি আইন, বিমার বেসরকারিকরণ-সহ আরও নানা সিদ্ধান্ত সাধারণ মানুষের মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে তাঁর বিরুদ্ধে।

48

Leave a Reply