Categories
রাজনীতি

তথাগতর টুইটের শিকার এবার বিজেপি রাজ্য সভাপতি

ওয়েব ডেস্ক আগস্ট ১৩,২০২১: এবার নিজের দলের নেতাকেও সমালোচনা করতে ছাড়লেন না তথাগত রায়। তাঁর আক্রমনাত্মক টুইট মাঝেমাঝেই শোরগোল ফেলে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি তাঁর করা একটি টুইটে জলঘোলা হলো সোশ্যাল মিডিয়া তথা রাজনৈতিক মহলে।

সংসদে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ধর্না দিয়েছিল বিজেপি। সেই ধরনায় নেতা-নেত্রীদের হাতে ছিল এক এক রকমের প্ল্যাকার্ড এবং তাতে নানা স্লোগান লেখা। ধর্না দিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। বৃষ্টির রূপকের ভুলে ভরা সেসব প্ল্যাকার্ড দেখে চোখ কপালে উঠেছে সকলের। ‘কন্নাশ্রী’, ‘চাহিনা’, এই ধরনের বানান দেখে স্বাভাবিকভাবেই প্রকাশ্যে কটাক্ষের শিকার হতে হচ্ছে তাঁকে। এবার এই ইস্যুতেই মুখ খুললেন বিজেপি নেতা তথাগত রায়।

বানান বিভ্রাট প্রসঙ্গে টুইট করে তথাগত রায় লিখেছেন, “এইজন্যই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, ‘মূর্খের অশেষ দোষ’। পোস্টারটা যে ছেপেছে তার কথা বলছি। বাংলা বর্ণমালার হ্রস্ব-ই বর্ণটা পর্যন্ত চেনে না!” এই টু

তার করা টুইটে দিলীপ ঘোষের কোনরকম উল্লেখ না থাকলেও তিনি কার উদ্দেশ্যে এই টুইট লিখেছেন সেটা উল্লেখ করে দিলেও রাজনৈতিক মহলের একাংশের দাবি অনেক কিছু না বলেও আসল কথা বলে দিয়েছেন তথাগত। যে প্ল্যাকার্ড লিখেছে তার ভুল হতে পারে ঠিকই, কিন্তু যে সেটা ধরে প্রতিবাদ দেখাচ্ছে সেও কি বানান ভুল না ঠিক সেটা দেখে নেবে না? এই প্রশ্ন ইতিমধ্যেই উঠতে শুরু করেছে। 

এই প্রসঙ্গে বর্ষীয়ান নেতা তথাগত রায় সম্পর্কে কোনো রকম মন্তব্য করতে নারাজ দিলীপ ঘোষ। যদিও বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস। তাদের তরফ থেকে বলা হচ্ছে, বিজেপি সোনার বাংলা তৈরি করতে চেয়েছিল কিন্তু বাংলা ভাষাটাই ঠিক করে জানে না। আগে ওদের উচিত বাংলা ভাষাটা ভালো করে জানা তারপর বাংলা নিয়ে ভাবা।

55

Leave a Reply