Categories
অন্য খবর

সাংবাদিক পরিচয়ে চাকরির নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণা!

ওয়েবডেস্কঃ

নেতা-মন্ত্রী সহ প্রভাবশালী মানুষজনের সঙ্গে ছবি দেখিয়ে চাকরির টোপ দিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার ছক করলো এক ভুয়ো সাংবাদিক ।

কিন্তু শেষমেষ বনদপ্তরের ভুয়ো মেল বানিয়ে সেখান থেকে নিয়োগপত্র দিতেই পুলিশের জালে ধরা পড়লো ভুয়ো সাংবাদিক। আদতে সে ভাড়া গাড়ির চালক। ওই ভুয়ো সাংবাদিক-সহ তার সাগরেদকেও পাকড়াও করেছে পুলিশ। পুরুলিয়া সদর থানার পুলিশ মঙ্গলবার রাতে তাদেরকে বাড়ি থেকে গ্রেপ্তার করে।

পুলিশ সূত্রে জানা গেছে , ওই ভুয়ো সাংবাদিকের নাম অমিত সেন। তার বাড়ি পুরুলিয়া পুর শহরের সাত নম্বর ওয়ার্ডের উদ্ধব চন্দ্র সিনহা স্ট্রিটে। তার সঙ্গী রাজা চক্রবর্তীর বাড়ি পুরুলিয়া পুর শহরের পাঁচ নম্বর ওয়ার্ডের নিমটাড় এলাকায়। বুধবার তাদেরকে পুরুলিয়া আদালতে তোলা হলে ৬ দিনের পুলিশ হেফাজত হয়।

পুলিশ সূত্রে আরও জানা যায় , ভুয়ো সাংবাদিক সেজে ওই ধৃত যুবক মাঝে মধ্যেই অযোধ্যা পাহাড়ে যেত খবর করার অভিনয়ে। নেতা-মন্ত্রীদের ছবি দেখিয়ে বোঝাতে চাইত তার হাত কত লম্বা।এভাবেই ২০২০ সালে অযোধ্যা হিলটপের বাসিন্দা অপূর্ব মুখোপাধ্যায়ের সঙ্গে আলাপ হয় তার। তারপর তাঁকে বনদপ্তরের চাকরির টোপ দিয়ে সাড়ে তিন লক্ষ টাকা ধাপে ধাপে হাতিয়ে নেয় বলে অভিযোগ। তাকে বনদপ্তরের ভুয়ো মেল বানিয়ে wbforestsec. gov.in@gmail.com থেকে নিয়োগপত্রও দেয় ওই যুবক।

এরপর পুরুলিয়া শহরের নিমটাড় এলাকার বাসিন্দা রাজা চক্রবর্তীর সঙ্গে দেখা করতে বলে ওই ভুয়ো সাংবাদিক। অপূর্ব তার সঙ্গে দেখা করলে তাঁকে বলা হয় পশ্চিম মেদিনীপুরের পিড়াকাটা রেঞ্জ কার্যালয়ে কাজে যোগ দিতে। সেই মোতাবেক ওই নিয়োগপত্র নিয়ে রেঞ্জ কার্যালয় গেলে ফিরিয়ে দেওয়া হয় অপূর্বকে।তারপর থেকে ওই দুই প্রতারকের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও ব্যর্থ হন।

অন্যদিকে ওই নিয়োগপত্র ঘিরে বনদপ্তরের মেদিনীপুর রেঞ্জ পদক্ষেপ গ্রহণ করে। ওই এলাকার বনদপ্তরের মুখ্য বনপাল ও পার্সোনাল ম্যানেজমেন্ট সেল নিয়োগ প্রক্রিয়ার বিষয়টি পুরুলিয়া ডিভিশনের কাছ থেকে বিস্তারিত জানতে চাওয়া হয়।
কারণ ওই নিয়োগপত্র পুরুলিয়া বনবিভাগের তরফ থেকে দেওয়া হয় বলে সেখানে উল্লেখ ছিল।

ওই রিপোর্টের ভিত্তিতেই গত রবিবার পুরুলিয়া সদর থানার পুলিশ অমিত সেন ও রাজা চক্রবর্তীর বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির একাধিক ধারায় মামলা রুজু করেন

38

Leave a Reply