Categories
রায়গঞ্জ

বিদ্যালয়ের পঠন পাঠন শুরুর দাবিতে পথসভা ABTA -এর

ওয়েবডেস্ক আগস্ট ১২, ২০২১: আজ বৃহস্পতিবার স্কুল টিচার্স ফেডারেশন অফ ইন্ডিয়া (STFI) -এর প্রতিষ্ঠা দিবসে পথসভা কর্মসূচির আয়োজন করল নিখিলবঙ্গ শিক্ষক সমিতির (ABTA) উত্তর দিনাজপুর জেলা শাখা।

 দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় ধরে রাজ্যের মাধ্যমিক উচ্চমাধ্যমিক বিদ্যালয়গুলিতে বন্ধ রয়েছে পঠনপাঠন। নির্দিষ্ট দিনগুলিতে মিড ডে মিল ও অন্যান্য কাজকর্মের জন্য স্কুল খোলা থাকলেও বন্ধ রয়েছে পঠন-পাঠন। এর ফলে ব্যাপক ক্ষতির মুখে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ। এরই মধ্যে দেশের কিছু কিছু রাজ্যে কোভিড বিধি মেনে স্কুলগুলিতে শুরু হয়েছে পঠন-পাঠন। কিন্তু রাজ্য স্কুলগুলিতে তা শুরু হয়নি।

তাই আজ রাজ্যের সমস্ত মাধ্যমিক উচ্চমাধ্যমিক স্কুলগুলিতে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত পঠন-পাঠন শুরু  করার দাবি নিয়ে আজ আন্দোলনে নামল নিখিল বঙ্গ শিক্ষক সমিতির উত্তর দিনাজপুর জেলা শাখা।

আজ বৃহস্পতিবার শহর রায়গঞ্জের ঘড়ি মোড়ে পথসভার আয়োজন করেন তাঁরা। সেখানে স্কুলে পঠন-পাঠন শুরু করার পাশাপাশি মাধ্যমিক  পরীক্ষার সুনির্দিষ্ট সিলেবাস প্রদান ও রাজ্যের সমস্ত মাধ্যমিক উচ্চমাধ্যমিক স্কুলগুলির শিক্ষক-শিক্ষিকাদের টিকাকরণের দাবি রেখে জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সম্পাদক বিপুল মৈত্র এছাড়া এই প্রথম সভায় বক্তব্য রাখেন ভানু কিশোর সরকার অরূপ সরকার সুভাষ রাহা শর্মিষ্ঠা ঘোষ ও অন্যান্য নেতৃত্ব।

94

Leave a Reply