Categories
রাজ্য

SSC চেয়ারম্যানের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, খতিয়ে দেখা হবে বিভিন্ন বিষয়।

ওয়েবডেস্কঃ

মঙ্গলবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করলেন এসএসসির চেয়ারম্যান শুভশংকর সরকার। আন্দোলনরত এসএসসি চাকরি প্রার্থীদের অভিযোগ ফের খতিয়ে দেখবে রাজ্য সরকার বলে জানা গেছে। সেই বৈঠকের পরেই তিনি স্পষ্ট জানান যে আবেদনের ভিত্তিতে নিয়ম মেনে নিয়োগ করা হবে, কতজনকে করা হবে সেটাই খতিয়ে দেখছে কমিশন।

২০১৬ সালে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতার অভিযোগ ওঠে। যা নিয়ে বহুদিন ধরে সরব চাকরিপ্রার্থীদের একটি অংশ। ২০১৯ সালে তাঁরা ধর্মতলায় অনশনে বসেছিলেন। পরে আন্দোলনকারীদের পাঁচজনকে নিয়ে একটি কমিটি তৈরি হয়। কমিটির সবাই নিয়োগপত্র পেয়ে যান। আন্দোলন কিছুটা ঝিমিয়ে যায়। পরে ফের বিক্ষিপ্তভাবে ক্ষোভ দেখাতে শুরু করেন চাকরি প্রার্থীরা। কয়েকদিন আগে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনেও তাঁরা জমায়েত করেন। সল্টলেকে প্রায় ছ’মাস ধরে টানা বিক্ষোভ অবস্থান চলছে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন কমিশনের সচিব এবং রাজ্য স্কুল শিক্ষা এবং উচ্চ শিক্ষা দপ্তরের প্রধান সচিবও। বৈঠকে সিদ্ধান্ত হয় যে যারা দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন এবং অভিযোগ করছেন যে মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও নিয়োগ করা হয়নি তাদের বিষয়গুলি আগে খতিয়ে দেখা হবে। যে ধরনের অভিযোগ উঠছে তার একটা বিশ্লেষণ করা হবে এবং যদি সত্যিই সমস্যা হয়ে থাকে সেটাও খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। সব মিলিয়ে নিয়ম মেনে কত জনকে নিয়োগ করা যায় সেই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তারা।

এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বেরনোর সময় এসএসসি চেয়ারম্যান বলেন, “মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের চাকরিপ্রার্থীদের অভাব অভিযোগ শোনা হবে। আইন মেনে তাঁদের চাকরির ব্যবস্থাও করা হবে।”

40

Leave a Reply