ভিডিও কল করছেন? সাবধান। ব্ল্যাকমেলিং এর শিকার হতে পারেন আপনিও!

ওয়েবডেস্কঃ অশ্লীল ভিডিও ভাইরালের হুমকি দিয়ে ‘ব্ল্যাকমেল’। শহরের এক চিকিৎসকের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। রাজস্থান থেকে ২ অভিযুক্তকে গ্রেফতার করল ফুলবাগান ও কলকাতা সাইবার থানার পুলিস। ধৃতদের কাছে পাওয়া গেল ৪ মোবাইল ও বিভিন্ন ব্যাঙ্কের ৩ এটিএম কার্ড। আর একজন পলাতক।

জানা গিয়েছে, প্রতারিত চিকিৎসকের নাম সুব্রত দে। কলকাতার একটি নামী বেসরকারি হাসপাতালের সঙ্গে যুক্ত তিনি। ফুলবাগান থানায় ওই চিকিৎসক অভিযোগ করেছিলেন যে, জুলাই মাসে একটি অচেনা নম্বর থেকে তাঁর মোবাইলে ভিডিও কল আসে। কথোপকথন চলাকালীন স্ত্রিনশট নেওয়া হয়, সেই ছবি ব্যবহার করে অশ্লীল ভিডিও বানিয়ে ফেলে অভিযুক্তরা। তারপর? চিকিৎসক সুব্রত দে-র দাবি, ওই অশ্লীল ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার হুমকি দেয় অভিযুক্তরা। বিপুল অংকের টাকা দাবি করে তারা। শেষপর্যন্ত বাধ্য হয়ে টাকা দিয়েও দেন তিনি।

অভিযোগ পাওয়ার পর তৎপর হয় ফুলবাগান থানার পুলিস। সাহায্য নেওয়া হয় কলকাতা পুলিসের সাইবার ক্রাইম বিভাগেরও। রাজস্থানে যৌথ অভিযানে চালিয়ে ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতেরা হল ফকরুদ্দিন ও আসলাম দিন খান। তাদের ট্রানজিন রিমান্ডে আনা হয়েছে কলকাতায়।

105