Categories
রাজনীতি

অভ্যর্থনা কমিটি গড়ে রাজ্য সম্মেলনের জোরদার প্রস্তুতি DYFI-এর

ওয়েবডেস্ক,আগস্ট ১০,২০২১: সিপিআইএমের যুব সংগঠন ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এর19 তম রাজ্য সম্মেলন আগামী দুই এবং তিন অক্টোবর 2021 উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরে অনুষ্ঠিত হবে এই সম্মেলনকে সফল করার লক্ষ্যে আজ 10 ই আগস্ট বেলা একটায় রায়গঞ্জের ছন্দ মঞ্চে একটি অভ্যর্থনা সমিতি গঠন করা হয় আজকের সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সর্বভারতীয় প্রাক্তন সম্পাদক ও রায়গঞ্জের প্রাক্তন সাংসদ মহঃ সেলিম, রাজ্য সভানেত্রী মিনাক্ষী মুখার্জি, রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র সহ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য গন।

এদিনের সভায় উপস্থিত সকলেই দেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং রাজ্য রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। পাশাপাশি প্রাক্তন সাংসদ সিপিএমের পলিটব্যুরোর সদস্য মোহাম্মদ সেলিম পেগাসাস ইস্যু প্রসঙ্গে বলেন যখনই গণতন্ত্রের কন্ঠ প্রতিরোধ করা হয়েছে তখনই বামপন্থীরা তার বিরুদ্ধে সোচ্চার হয়েছে। মানুষের ব্যক্তিগত বাক স্বাধীনতা হরণ করার প্রতিবাদ তারা বিগত দিনে করেছেন বর্তমানে করছেন এবং ভবিষ্যতেও করবেন। একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি মহিলাদের ভোট বেশি পেয়ে ছেন এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে সাংবাদিকদের ডিওয়াইএফআই এর রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখার্জি জানান ইভিএম মেশিনে কখনই বোঝা যায় না মহিলারা বেশি ভোট দিয়েছেন নাকি পুরুষরা বেশি ভোট দিয়েছেন তাই যারা এই কথা বলছেন তারা অবৈজ্ঞানিক এবং অবান্তর কথা বলছেন। মহিলাদের ক্ষমতায়ন প্রসঙ্গে তিনি অভিযোগের সুরে বলেন মহিলাদের কর্মসংস্থান এবং সামাজিক নিরাপত্তা তে একদম পেছনের সারিতে যদি দেশে কেউ থাকে তবে সেটা আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ।।
অপরদিকে রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র বলেন উত্তরবঙ্গে তাদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি এবং বর্তমান সাংগঠনিক পরিস্থিতি এর কথা মাথায় রেখেই উত্তর দিনাজপুর জেলা তে তারা তাদের এই জেলা সম্মেলন করার চেষ্টা করছেন।

53

Leave a Reply