Categories
রায়গঞ্জ

পীপল ফর এনিম্যালস এর অভিযানে আটক টিয়া পাখির চোরাকারবারি – উদ্ধার বেশ কিছু লাল মাথার টিয়া পাখি।

ওয়েবডেস্কঃ আজ গোপন সূত্রে খবর পেয়ে রায়গঞ্জের শিলিগুড়ি মোড় থেকে লাল মাথা টিয়া পাখির চোরাকারবারীকে আটক করে বনদপ্তর এর হাতে তুলে দিল উত্তর দিনাজপুর পিপল ফর এনিমেলস। চোরাকারবারি তার নাম বলেছে অপু সাহা।


সে মালদা থেকে বেশকিছু লাল মাথা টিয়া পাখি নিয়ে এসেছিল বিক্রি করার জন্য। লাল মাথা টিয়া পাখি রায়গঞ্জ বা তার পার্শ্ববর্তী এলাকায় চোখে পড়ে না । মালদায় কিছু দেখা গেলেও এগুলি বিরল প্রজাতির টিয়া পাখি । কিছু টিয়া পাখি বিক্রি করা হয়েছে ইটাহারে এবং কিছু দুর্গাপুরে। গোপন সূত্রে খবর পেয়ে সংস্থার সম্পাদক গৌতম তান্তিয়ার নেতৃত্বে অভিযান চালায় পিপল ফর এ্যানিমেলস এর সদস্য রক্তিম সরকার, রাজন শর্মা ও অনুষ চক্রবর্তী । শিলিগুড়ি মোড়ে যখন সেই অপু সাহা পাখি বিক্রি করতে আসে তখন সে হাতেনাতে ধরা পড়ে যায় । তার কাছ থেকে উদ্ধার করা হয় 6 টি পাখি । তারমধ্যে একটি পাখি মৃত অবস্থায় পাওয়া যায়। চোরাকারবারি অপু সাহাকে রায়গঞ্জের বনবিভাগের রেঞ্জার প্রদীপ চৌধুরীর হাতে তুলে দেয়া হয়। বন্যপ্রাণী সংরক্ষণ আইনে তার বিচার এবং শাস্তি হবে ।

দুদিন আগেও এই চোরাকারবারি বেশকিছু পাখি বিক্রি করে গিয়েছিল রায়গঞ্জে । সেই পাখিগুলো উদ্ধার করে বনদপ্তর এর হাতে তুলে দিয়েছিল উত্তরদিনাজপুর পিপল ফর এ্যানিমেলস চোরাকারবারীদের একটি চক্র গোটা উত্তরবঙ্গ জুড়ে বিভিন্ন পশু পাখি পাচারের কাজ করে এবং অবৈধভাবে পশু পাখি বিক্রি করে ।তাদের ধরতে বিশেষ অভিযান চালানো হবে সংস্থার পক্ষ থেকে।

91

Leave a Reply