Categories
আবহাওয়া

বুধবার থেকে দুর্যোগ ঘনাবে রাজ্যের ‘এই’ ৬ জেলায়, সতর্কতা জারি

ওয়েবডেস্কঃ মৌসুমী অক্ষ রেখা ও ঘূর্ণাবর্তের জোড়া ফলায় আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির আশঙ্কা।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দিল্লি থেকে সুস্পষ্ট নিম্নচাপ অক্ষরেখা গয়া হয়ে মালদহেরর ওপর দিয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত। অন্যদিকে, বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। দুইইয়ের প্রভাবে বুধ ও বৃহস্পতিবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে উপকূলের জেলাগুলিতে।

আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আজ মঙ্গলবার কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতে সকাল থেকেই মেঘলা আকাশ। কোথাও কোথাও শুরু হয়েছে বৃষ্টি।

তবে বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলাতে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার উপকূলের চার জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার সঙ্গে হাওড়া এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির হতে পারে।

মঙ্গলবারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও ভারী বৃষ্টিপাত হবে। মৌসুমী অক্ষরেখার সক্রিয়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হবে রাজ্য জুড়ে।

98

Leave a Reply