Categories
রাজ্য

উদ্বোধন হয়ে গেলো ‘উৎসশ্রী’ পোর্টাল। এবার থেকে অন লাইনে বদলির আবেদন করতে পারবে শিক্ষকরা।

ওয়েবডেস্কঃপূর্ব ঘোষনা মত ৩১ শে জুলাই আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হল উৎসশ্রী পোর্টাল। শনিবার সেই পোর্টালের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন এবার থেকে অনলাইনেই বদলির আবেদন করতে পারবেন শিক্ষকরা।

২ আগস্ট থেকে চালু হবে এই উৎশ্রী পোর্টাল। শুধুমাত্র শিক্ষিক, শিক্ষিকা নন, এই পোর্টালের মাধ্যমে বদলির আবেদন জানাতে পারবেন শিক্ষাকর্মীরাও। বিভিন্ন ধরনের বদলির জন্য আলাদা-আলাদা ভাগ রাখা হয়েছে এই পোর্টালে। প্রাথমিক, উচ্চপ্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক-সমস্ত স্তরের শিক্ষক ও শিক্ষাকর্মীরাও এই পোর্টালের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। 

জানা গিয়েছে, নির্দিষ্ট পোর্টালে গিয়ে ওটিপির মাধ্যমে লগ ইন করতে পারবেন শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা। তার পর সেখানেই হবে বদলির ফর্ম ফিলআপ। বদলির প্রক্রিয়া কত দূর এগোল, কোথায় আটকে থাকছে ফাইল সেই সমস্ত তথ্যও ‘রিয়েল টাইম ট্র্যাকিং’ করা যাবে এই পোর্টালের মাধ্যমে

বদলির আবেদন জানানোর সময় কোনওরকম সমস্যা হলে সঙ্গে সঙ্গে তা জানানো যাবে টোল ফ্রি নম্বরে। মিলবে সমাধানও। টোল ফ্রি নম্বরটি হল-18001023154। রয়েছে হোয়াটস অ্যাপ নম্বরও। সেখানেও জানানো যাবে সমস্যার কথা। নম্বর দুটি হল-৮৯০২৬০২৫১৯ এবং ৬২৯২২৬৩৩০০। এছাড়া ইমেলের মাধ্যমেও অভিযোগ জানানোর ব্যবস্থা থাকছে। মেল অ্যাড্রেসটি হল onlineteachertransfer.com।

120

Leave a Reply