Categories
রায়গঞ্জ

ডিজিটাল রেশন কার্ড বিলি হচ্ছে না অভিযোগে দেবীনগর পোস্ট অফিসে বিক্ষোভ

ওয়েবডেস্কঃ

দীর্ঘ দিন ধরেই শহরের বিভিন্ন পোস্ট অফিস সম্পর্কে অভিযোগ উঠছে যে চিঠি পত্র থেকে শুরু করে রেশন কার্ড সঠিক ভাবে উপভোক্তা দের কাছে পৌঁছায় না। অভিযোগ উঠছে পোস্ট অফিসে কোনো কাজে গেলে স্টাফ কম থাকায় বা লিঙ্ক ফেলিওর বলে দেওয়ায় একই কাজের জন্য বারবার যেতে হচ্ছে। এবার দেবীনগর পোস্ট অফিসের বিরুদ্ধে অভিযোগ উঠলো দীর্ঘ দিন ধরে ডিজিটাল রেশন কার্ড এসে থাকলেও তা উপভোক্তারা পাচ্ছে না।

আবার কখন উপভোক্তারা কার্ড না পেলেও দেখানো হচ্ছে কার্ড ডেলিভার হয়ে গেছে। এরই প্রতিবাদে আজ স্থানীয় মানুষ পোস্ট অফিসে গেলে উঠে আসে নানান চাঞ্চল্যকর তথ্য। স্থানীয় বাসিন্দা প্রসেনজিৎ বালো অভিযোগ করেন পোস্ট অফিসে রেশন কার্ড পরে থাকলেও তা প্রাপকরা পাচ্ছে না। আবার কখনো কখনো রেশন কার্ড না দিয়েই কাগজে কলমে দেখানো হচ্ছে তা ডেলিভারি করা হয়ে গেছে। তিনি আরো বলেন, বাইরে থেকে লোক ডেকে এনে তাদের দিয়ে এই সব কাজ করানোর ফলেই সমস্যা হচ্ছে।অন্য দিকে সুব্রত সরকার নামে এক ব্যক্তি যিনি ঐ পোস্ট অফিসে চিঠি বিলির কাজ করেন তাকে এই বিষয় সমন্ধে জানতে চাওয়া হলে বলেন, তিনি পোস্টমাস্টার ডাকলে কারোর সাবস্টিটিউট হিসেবে কাজে আসেন।

আর এই কাজের প্রধান কারন হল শূন্য পদ থাকলেও নিয়োগ না হওয়া। অন্য দিকে রেশন কার্ড ডেলিভারি নিয়ে অভিযোগ প্রসঙ্গে বলেন, এটা ঠিক যে রেশন কার্ড পরে আছে। তবে তার কারন হলো ঠিকানা ভুল থাকা। যার ফলে সেগুলো ডেলিভারি করা সম্ভব হয়নি। তবে গ্রাহকরা খোঁজ করতে আসলে যাতে খুঁজে পান তাই সেগুলো এখানে আছে।

সম্পূর্ণ বিষয় নিয়ে স্থানীয় দের মধ্যে ক্ষোভ জন্মেছে। এখন দেখার বিষয়, পোস্ট অফিস কর্তৃপক্ষ কি করে গোটা বিষয়টির সমস্যা সমাধান করে।

65

Leave a Reply