Categories
আশেপাশের খবর

কংগ্রেস পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে নিম্নমানের সামগ্রী দিয়ে ঢালাই রাস্তা তৈরির অভিযোগ আনলো তৃনমূল।

ওয়েবডেস্কঃ

রাস্তা নির্মাণের এক সপ্তাহের মধ‍্যে বেড়িয়ে আসলো কঙ্কালসার চেহারা।নিম্নমানের সামগ্রী দিয়ে কংক্রিটের ঢালাই করায় কংগ্রেস পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে সরব হলেন গ্রামবাসী ও যুব তৃণমূল নেতৃত্ব।রাস্তা পুনঃ সংস্কারের দাবি বিডিও-র কাছে লিখিত আবেদন জানিয়েছেন তারা।মালদহের চাঁচল-১ নং ব্লকের মকদমপুর গ্রাম পঞ্চায়েতের গৌড়িয়া সংসদের।


পঞ্চায়েত সূত্রে জানা গেছে,গৌড়িয়া মনওয়ারুলের বাড়ি থেকে দানেশের বাড়ি পযর্ন্ত এমজিএনআরইজিএস প্রকল্পের মাধ‍্যমে কংক্রিটের ঢালাই রাস্তা নির্মাণ করা হয়েছে।যার বরাদ্দ ৩৪০৮৪ টাকা।

দীর্ঘদিন ধরে গ্রামের ভেতর ওই রাস্তা কাচা অবস্থায় ছিল।অবশেষে সপ্তাহ খানেক সেই রাস্তা ঢালাই করা হয়।কিন্তু রাস্তা নির্মাণের এক সপ্তাহের মধ‍্যে বেড়িয়ে রাস্তার বেহাল চিত্র।
গ্রামের বধূ সাবেরা বিবির অভিযোগ,সাদা বালি কাজ করা হয়েছে।এবং বেনিয়মভাবে সিমেন্টের পরিমাণ কম দিয়েই কাজ যুদ্ধকালীন তৎপরতায় করা হয়।এখন বৃষ্টি হলেন বালি উঠে বড়ো বড়ো পাথর দেখা যাচ্ছে।সাতদিনের মধ‍্যে এই চিত্র।তবে এই রাস্তার মেয়াদ কতদিন?সেটাই দেখার।অবিলম্বে রাস্তা পুণঃ সংস্কারের দাবি তুলেছেন বাসিন্দারা।
এদিন মকদমপুর অঞ্চল তৃণমূল যুব সভাপতি বাপি খান অভিযোগ করে বলেন,সিডুল মেনে কাজ হয়নি।পঞ্চায়েত মন মতো করে রাস্তার করেছে।কংগ্রেসের মেম্বার প্রধান ওরা একজোট হয়েই কাজ করছে।
রাস্তাটি পুণঃ সংস্কার করা হোক সেই দাবিতে আমরা বিক্ষোভ ও বিডিও-কাছে লিখিত অভিযোগ জানিয়েছি।

কংগ্রেস পরিচালিত মকদমপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সহদেব চন্দ্র মন্ডলের দাবি,সিডুল মেনেই কাজ করা হয়েছে।যারা অভিযোগ তুলছে তারা বিরোধী পক্ষ।ষড়যন্ত্র করেই গ্রামবাসীদর নিয়ে এসব করছে ওরা।তবে রাস্তা খারাপ হয়ে থাকলে পুনঃসংস্কারের আশ্বাস দিয়েছেন প্রধান।
চাঁচল-১ নং ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য্য জানিয়েছে,অভিযোগ পেয়েছি।বিষয়টি নিয়ে গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।

রাজ‍্যের একাধিক রাস্তা বেহাল।তারজন‍্য পাড়ায় সমাধান ও পথশ্রী প্রকল্পের সূচনা করেছেন কিন্তু তারপরেও রাস্তার নির্মাণে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ হচ্ছে কেন?
এই প্রশ্নই তুলছে এলাকার বাসিন্দারা।বিরোধী পঞ্চায়েত থাকায় এহেন অভিযোগ জানাচ্ছে তৃণমূল নেতৃত্ব।

65

Leave a Reply