Categories
GADGETগুরু

গোপন থাকবে মেসেজ ইউজারদের নিয়ন্ত্রণে ইনবক্স : নতুন ফিচার Whatsapp-এর

ওয়েবডেস্ক জুলাই ২৯,২০২১: আরো গোপন আরো সুরক্ষিত হোয়াটসঅ্যাপ। ফেসবুক মালিকানাধীন এই মেসেজিং প্লাটফরমটি নিয়ে এলো নতুন ফিচার আর্কাইভ চ্যাট। আর্কাইভ চ্যাট ইউজারদের WhatsApp চ্যাটে পপআপ হওয়া প্রতিটি মেসেজের পরিবর্তে গুরুত্বপূর্ণ চ্যাটের প্রতি ফোকাস করতে বিশেষ ভাবে সাহায্য করবে। WhatsApp-এর তরফে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। এই নতুন ফিচার WhatsApp ইউজাররা তাদের ইনবক্সের ওপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন। আর্কাইভ চ্যাট ফোল্ডারটি ব্যবহার করার জন্য ইউজারদের কাছে অনেক বিকল্প রেখেছে WhatsApp।

সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়, আর্কাইভ চ্যাটের মাধ্যমে ইউজাররা তাদের ব্যক্তিগত এবং গুরুত্বপূর্ণ চ্যাট গুলিকে অগ্রাধিকার দিতে পারবেন। WhatsApp-এর তরফে আরও জানানো হয়েছে কিছু গুরুত্বপূর্ণ এবং খুবই গোপনীয় চ্যাটগুলি ইউজাররা তাদের মুল ইনবক্সে না রেখে ‘আর্কাইভ চ্যাট’ বক্সে এবার থেকে রাখতে পারবেন। যদি ইউজাররা কোন বিশেষ প্রয়োজনীয় চ্যাট ‘আর্কাইভ চ্যাট’ ফোল্ডারে রাখতে চান তবেই এই চ্যাট ফোল্ডারটি স্ক্রিনে দেখা যাবে না হলে এটি স্ক্রিনে প্রদর্শিত হবে না।

WhatsApp অপর এক বিবৃতিতে বলেছে, ব্যক্তিগত এবং নিরাপদ মেসেজিং অ্যাপ হিসাবে কয়েক কোটি মানুষ এই প্লাটফর্মটি ব্যবহার করেন। নতুন এই ফিচারের ফলে এবার থেকে WhatsApp ইউজাররা একটি ব্যক্তিগত এবং সুরক্ষিত চ্যাট হিসাবে ‘আর্কাইভ চ্যাট’ফোল্ডারটি ব্যবহার করতে পারবেন, যার মাধ্যমে ইউজাররা আরও নিরাপদ এবং গোপনীয়তার সঙ্গে WhatsApp ব্যবহার করতে পারবেন। যদি কোন ইউজার এই ‘আর্কাইভ চ্যাট’ফোল্ডারটি থেকে তাঁর সংরক্ষিত চ্যাটগুলিকে বের করে আনতে চান সেক্ষেত্রে ‘আর্কাইভ চ্যাট’ সেটিংস অপশন থেকে মুল চ্যাটে তার মেসেজগুলিকে নিয়ে আসতে পারবেন।

48

Leave a Reply