Categories
রাজ্য

শিলিগুড়িতেই মিলল করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সতর্ক স্বাস্থ্য দপ্তর

ওয়েব ডেস্ক জুলাই, ২৮,২০২১: শিলিগুড়িতেই মিলল কোভিডের নতুন ভ্যারিয়ান্ট। সম্প্রতি, কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিক্যাল জিনোমিক্সে পাঠানো নমুনা পরীক্ষার পরেই জানা গিয়েছে, কোভিডের নয়া ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৫জন। এছাড়াও কোভিডের ইউকে ভ্যারিয়েন্টটি পাওয়া গিয়েছে আরও ২ রোগীর শরীরে। মঙ্গলবার,  এই সংক্রমণের খবর জানালেন  উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল সুপার সঞ্জয় মল্লিক।

আগের আলফা ভ্যারিয়ান্টের থেকে প্রায় ৪০ থেকে ৬০ শতাংশ বেশি সংক্রামক এই ডেল্টা ভারিয়ান্ট থেকে মানুষকে সতর্ক হতে হবে। মানতে হবে কোভিড বিধিও এমনটাই বলছেন হাসপাতাল সুপার। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই সিকিমে ডেল্টা ভ্যারিয়েন্টের উপস্থিতির তথ্য সামনে এসেছিল। সেখানে ৯৭ জন এই নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত ছিলেন। এবার শিলিগুড়িতে সরকারিভাবেই পাওয়া গেল ডেল্টা ভেরিয়েন্টের খোঁজ।

উত্তর-পূর্বের সাতটি রাজ্য, সিকিম ও তিনটি দেশের প্রবেশদ্বার হিসেবে ধরা হয় শিলিগুড়িকে। তাই আগে থেকেই কোভিড গ্লোবাল এ্যাডভাইজারী কমিটির স্ক্যানারে ছিল শিলিগুড়ি এবং তাদের আশঙ্কা সত্য প্রমাণিত করেই এবার শিলিগুড়িতে পাওয়া গেল ডেল্টা ভেরিয়েন্টের খোঁজ।

75

Leave a Reply