Categories
GADGETগুরু

ভারতে শুরু হতে চলেছে এই ৫জি স্মার্টফোনের ‘ওপেন সেল’, কোথা থেকে কেনা যাবে?

ওয়েবডেস্কঃ দুপুর ১২ টা থেকে শাওমির অফিশিয়ার ওয়েবসাইট এবং ই-কমার্স সংস্থা অ্যামাজনের ভারতীয় ওয়েবসাইটের মাধ্যমে শুরু হবে রেডমি নোট ১০টি ৫জি এর এই সেল। গত এপ্রিল মাসে লঞ্চ হয়েছিল শাওমির এই স্মার্টফোন। তবে তারপর বিক্রি শুরু হয়নি। অবশেষে ভারতে এমআই ১১ আলট্রা মডেলের বিক্রি শুরু হতে চলেছে। এই ফোনের জন্য অ্যামাজনের ওয়াবসাইটের একটি আলাদা মাইক্রোসাইটও তৈরি হয়েছে। এর আগে ৭ জুলাই এই ফোনের একটি ‘স্পেশ্যাল সেল’ শুরু হয়েছিল। ১৯৯৯ টাকা দিয়ে যাঁরা ‘আলট্রা গিফট কার্ড’ কিনেছিলেন, তাঁদের জন্যই চালু হয়েছিল ওই স্পেশ্যাল সেল।

ভারতে রেডমি নোট ১০ ৫জি ফোনের দাম ২০ হাজার টাকার আশপাশে থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞদের অনেকে। তবে ফোনের সঠিক দাম এবং স্টোরেজ কনফিগারেশনের ব্যাপারে কিছু জানাননি রেডমি কর্তৃপক্ষ। যদিও শোনা যাচ্ছে, রাশিয়ান ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতীয় মডেলের মিল থাকবে।

এর ফিচার গুলি হলো ,
১। Android 11-based MIUI 12- এর সাহায্যে পরিচালিত হতে পারে ফোন।

২। এই ফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস হোল-পাঞ্চ ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।

৩। রেডমি নোট ১০টি ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৭০০ প্রসেসর।

৪। এই ফোনে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।

৫। এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের একটি মেন ক্যামেরার সঙ্গে থাকতে পারে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।

৬। এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

৭। এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

৮। কানেকটিভিটি অপশন হিসেবে রেডমি নোট ১০টি ফোনে থাকতে পারে ডুয়াল সিমের স্লট, ডিয়াল ব্যান্দ ওয়াই-ফাই, ৫জি এবং ৪জি পরিষেবা, এনএফসি, ব্লুটুথ ভি ৫.১, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক।

ই-কমার্স সংস্থা অ্যামাজনে ইতিমধ্যেই এই ফোনের জন্য আলাদা একটি মাইক্রো সাইট তৈরি হয়েছে। অর্থাৎ অ্যামাজন থেকে যে এই ফোন কেনা যাবে, তা স্পষ্ট। গত সপ্তাহেই রেডমি নোট ১০টি ৫জি ফোনের লঞ্চ প্রসঙ্গে একটি টিজার পোস্টার লঞ্চ করেছিল অ্যামাজন। সেখানে বলা হয়েছিল রেডমির ‘fast and futuristic’ ফোন আসতে চলেছে ভারত।

71

Leave a Reply