Categories
দেশের খবর

সংসদ ভবনের সামনে কৃষকদের আন্দোলনে ট্রাক্টর মার্চ করে পৌঁছলেন রাহুল গান্ধী!

ওয়েবডেস্কঃ সংসদ ভবনের সামনে কৃষকদের বিক্ষোভের সমর্থনে, বিরোধী দল কংগ্রেস ক্রমাগত সরকারের উপর চাপ সৃষ্টি করে চলেছে। কংগ্রেস কৃষকদের সমর্থন প্রদর্শন করার কোনও সুযোগ হাতছাড়া করছে না। এবার কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী আজ ট্র্যাক্টর মার্চ করে বিজয় চক পৌঁছলেন। এর পরে, কংগ্রেসের মিডিয়া ইনচার্জ রণদীপ সিং সুরজেওয়ালা এবং অন্যান্য নেতাদের দিল্লি পুলিশ হেফাজতে নেয় ।প্যান্ট শার্ট পরে রাহুল গান্ধী ট্র্যাক্টর চালাচ্ছিলেন, এমন সময় কংগ্রেসের অনেক নেতা তাঁর সাথে প্ল্যাকার্ড বহনকারী ট্র্যাক্টারে বসে ছিলেন। তাঁর হাতে ছিল কৃষক আন্দোলনকে সমর্থনকারী এবং কৃষি আইন প্রত্যাহারের দাবিতে লেখা প্ল্যাকার্ড।

রাহুল গান্ধী বলেন যে সরকার বলছে যে কৃষকরা খুশি এবং ধর্নায় বসে থাকা কৃষকদের সন্ত্রাসবাদী বলা হচ্ছে । তবে বাস্তবতা হ’ল কৃষকদের অধিকার ছিনিয়ে নেওয়া হচ্ছে। রাহুল বলেছিলেন, আমি কৃষকদের বার্তা নিয়ে এসেছি। তারা কৃষকদের কণ্ঠকে দমন করার চেষ্টা করছে এবং সংসদে এই বিষয়গুলি বিতর্ক করতে দিচ্ছে না। তাদের এই তিনটি কৃষি আইন প্রত্যাহার করতে হবে।

পুরো দেশ জানে যে এই কৃষি আইনগুলি থেকে কেবল 2-3 জন শিল্পপতি উপকৃত হবেন। তাৎপর্যপূর্ণভাবে, সংসদের বর্ষার অধিবেশন চলছে, যেখানে বিরোধী দল প্রতিনিয়ত কৃষি আইন, মুদ্রাস্ফীতি এবং পেগাসাস গুপ্তচর ইস্যুতে সরকারকে ঘিরে রাখার চেষ্টা করছে। বর্ষার অধিবেশনের প্রথম সপ্তাহে, এদিন অবিচ্ছিন্ন কোলাহলের কারণে সংসদে কোনো কাজ করা যায়নি।

86

Leave a Reply