Categories
অন্য খবর

প্রবল বৃষ্টিতে মুম্বইয়ে বহুতল ধসে মৃত বাংলার তিন পরিযায়ী শ্রমিক

ওয়েবডেস্কঃ প্রবল বর্ষণের জেরে বিপর্যস্ত মুম্বই। দিনে দিনে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠছে। গত তিন দিনে মহারাষ্ট্রের পুনে সহ বিভিন্ন এলাকাতে প্রবল বর্ষণ হয়েছে। এই এক নাগাড়ে বৃষ্টির কারণে কিছু কিছু জায়গায় ভূমিধস ও বন্যার সৃষ্টি হয়েছে। সেটাই ব্যপক প্রভাব ফেলেছে। মুম্বইয়ে কাজে গিয়ে বহুতল ধসে মৃত্যু হল বাংলার তিন শ্রমিকের। আশঙ্কাজনক অবস্থায় আরও চার জন।

জানা গিয়েছে লকডাউন শিথিল হতেই মুর্শিদাবাদের পরিযায়ী শ্রমিকরা কাজের জন্য পাড়ি দিয়েছিলেন মুম্বই। কিন্তু এই রকম দুর্ঘটনা নেমে আসবে স্বপ্নেও ভাবেনি। মুম্বইয়ের লোয়ার প্যারেল এলাকার হনুমান গলিতে থাকতেন ওই পরিযায়ী শ্রমিকরা। ওই এলাকাতেই একটি বহুতল নির্মাণের কাজ করছিলেন তাঁরা। কাজ করার সময়েই প্রবল বৃষ্টির জেরে ধসে পড়ে ওই বহুতল একটি অংশ। তাতেই চাপা পড়ে মৃত্যু হয় বাংলার তিন শ্রমিকের। একই সঙ্গে মৃত্যু হয়েছে কণাটকের দুই বাসিন্দার।

জানা গিয়েছে বাংলার মুর্শিদাবাদের কান্দি মহকুমার বাসিন্দা ওই পরিযায়ী শ্রমিকদের নাম তারক মণ্ডল (৩৫), অভিনাথ দাস (৩২), চিন্ময় কোনাই (৩০) নামে তিন পরিযায়ী শ্রমিকে মৃত্যু হয়েছে। পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। উল্লেখ্য, মুম্বই সরকার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত রাজ্যে প্রবল বর্ষণ ও ভূমিধসের জেরে মৃতের সংখ্যা বেড়ে ১১২ জনে দাঁড়িয়েছে এবং ৯৯ জন নিখোঁজ রয়েছেন।

রাজ্য ও কেন্দ্রীয় সরকার নিহতদের আত্মীয়দের জন্য আর্থিক সহায়তার কথা ঘোষণা করেছে। ইতোমধ্যে, জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী মহারাষ্ট্রে উদ্ধারকাজের জন্য তাদের দল মোতায়েন করেছে। বিপর্যয় মোকাবিলা বাহিনী এখনও পর্যন্ত প্রায় দেড় লক্ষ মানুষকে নিরাপদে সরিয়ে আনতে পেরেছে। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা, উপকূলরক্ষী বাহিনী, নৌসেনা বাহিনী-সহ মোট ২১টি দল।

68

Leave a Reply