Categories
দেশ

‘প্রতি ঘন্টার রেট কী?’ যৌন হয়রানি দার্জিলিংয়ের মেয়েদের; বিচার ভার নিলো ডিসিডব্লু

ওয়েবডেস্কঃ পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের একদল মহিলা জাতীয় রাজধানীর রাস্তায় কয়েকজন পুরুষের দ্বারা যৌন হয়রানি ও বর্ণ বৈষম্যের শিকার হওয়া একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দিল্লি কমিশন ফর উইমেন এই ঘটনা বিশদে দেখা হয়েছে এবং পুলিশ তদন্ত শুরু করেছে।

রিপোর্ট অনুসারে, ঘটনাটি ঘটেছিল ১৮ জুলাইয়ের মধ্যরাতে যখন দার্জিলিং থেকে আসা মেয়েরা দক্ষিণ দিল্লির একটি রেস্তোঁরার বাইরে ক্যাবের জন্য অপেক্ষা করছিলেন। অভিযুক্তরা মেয়েদের লক্ষ্য করে যৌন হয়রানি শুরু করে। তারা বর্ণবাদী এবং অশ্লীল মন্তব্য করেছে এবং তাদেরকে ” প্রতি ঘন্টার রেট” সম্পর্কে জিজ্ঞাসা করেছে বলে অভিযোগ করা হয়েছে।

অভিযুক্তরা অত্যন্ত আপত্তিজনক আচরণের কারণে মহিলারা ক্ষিপ্ত হয়ে ওঠে। তারা চিত্কার করে এবং তাদের মোবাইল ফোনে ঘটনাটির ভিডিও করতে শুরু করে। তারা ভিডিও ক্লিপগুলিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার হুমকি দেওয়ার সাথে সাথে অভিযুক্তরা ক্ষমা চেয়ে চলে যান।

মেয়েরা তখন একটি ক্যাব নিয়ে রাতের খাবারের জন্য ডিফেন্স কলোনি মার্কেটে যান। অভিযোগকারীরা সেদিন পিসিআরকে কোনও কল করেনি, তবে আজ সাফদারজং এনক্লেভ থানা এসএইচও-র কাছে একটি অভিযোগ দিয়েছেন।

অভিযোগের ভিত্তিতে পুলিশ আইপিসি ধারা 509 (শব্দ, অঙ্গভঙ্গি বা কোনও মহিলার বিনয়ের অবমাননার উদ্দেশ্যে আইন) এর অধীনে একটি মামলা দায়ের করেছে এবং তদন্ত শুরু করেছে। পুলিশ অভিযোগকারীর কাছ থেকে ঘটনার ভিডিও পেয়েছে। সন্দেহভাজনদের সনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এই ঘটনায় তৎপর দিল্লি মহিলা কমিশন। তাঁদের তরফে পুলিশকে একটি চিঠি পাঠিয়ে এফআইআর কপি চেয়ে পাঠানো হয়েছে। পাশাপাশি অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারির আরজি জানিয়েছেন তাঁরা। অভিযোগ দায়ের হওয়ার পর থেকে কী কী পদক্ষেপ করা হয়েছে, ২৫ জুলাইয়ের মধ্যে তা মহিলা কমিশনকে বিস্তারিত জানাতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

40

Leave a Reply