Categories
করোনা

করোনা আক্রান্তের দৈনিক সংখ্যা আজ ফের ৪১ হাজার ছাড়াল, একনজরে পরিসংখ্যান

ওয়েবডেস্কঃ করোনার তৃতীয় স্রোতের আশঙ্কার মাঝেই ফের ক্রমাগত চলছে করোনার দৈনিক আক্রান্তের ওঠা নামা । এদিনও করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের ঘরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্তের সংখ্যা ৪১,৩৮৩ জন। প্রসঙ্গত, ক্রমাগত টিকাকরণের মাঝেও হু হু করে আক্রান্তের সংখ্যা বেড়ে চলার ঘটনা রীতিমতো উদ্বেগে রেখেছে দেশকে। এরই মাঝে মৃতের হারের কমতি খানিকটা স্বস্তি দিয়েছে ভারতকে।

প্রসঙ্গত, ডেল্টা ও ল্যাম্বডা ভ্যারিয়েন্টের দাপটে করোনা ভাইরাসের আতঙ্ক কার্যত শতগুণে বেড়ে যাচ্ছে। গোটা দেশে এমন বহু রোগীর সন্ধান মিলেছে যাঁদারে দেহে রয়েছে ডেল্টার চিহ্ন। এদিকে, যদি ইউকের করোনার তৃতীয় স্রোতের গ্রাফ দেখা যায়, তাহলে দেখা যাবে যে সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়লেও , মৃতের সংখ্যার কমতি রয়েছে। প্রসঙ্গত, ভ্যাকসিনেশনের জন্য সেদেশে মৃতের সংখ্যা করোনা আক্রান্তদের মধ্যে কমছে বলে দাবি করছে একাধিক রিপোর্ট। সেই জায়গা থেকে গচ ২৪ ঘণ্টায় দেশে ৪১,৩৮৩ জন আক্রান্ত হয়েছেন। শেষ একদিনে মৃতের সংখ্যা ৫০৭ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৮,৬৫২ জন। প্রসঙ্গত, সুস্থতার থেকে আক্রান্তের সংখ্যা এদিন বেশি হিসাবে উঠে এসেছে। এরই মাঝে তৃতীয় স্রোতের আশঙ্কা আরও মাথা চাড়া দিচ্ছে। এমন পরিস্থিতিতে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,১২,৫৭,৭২০ জন।

এপর্যন্ত দেশে ভ্যাকসিন দেওয়া হয়েছে ৪১,৭৮,৫১,১৫১ জনকে।

করোনা পরিস্থিতি নিয়ে গোটা দেশে ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে দেশের উত্তরপূর্বের রাজ্যগুলি। এদিকে, করোনা নিয়ে মোট সুস্থতা ৩,০৪,২৯,৩৩৯ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা আজ ৪,০৯,৩৯৪ জনের। এই পরিসংখ্যান ঘিরে রীতিমতো উদ্বেগে দেশের বিভিন্ন মহল।

114

Leave a Reply