Categories
অন্য খবর

পোস্ট অফিসে ২৩৫৭ পদে নিয়োগ, ১৯ অগাস্ট আবেদনের শেষ তারিখ

ওয়েবডেস্কঃ রাজ্যের পোস্ট অফিসগুলিতে গ্রামীণ ডাক সেবক নিয়োগ করবে ইন্ডিয়া পোস্ট। ২৩৫৭ পোস্টে হবে এই নিয়োগ। ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে আগামী ১৯ অগাস্টের মধ্যে।

গ্রামীণ ডাক সেবক পদের জন্য India Post, WB Recruitment 2021-এর বিজ্ঞপ্তি জারি হয়েছে। চাকরিপ্রার্থীরা অনলাইনে https://indiapost.gov.in অথবা https://appost.in/gdsonline-এ আবেদন করতে পারবেন। ২০ জুলাই থেকে আবেদন গ্রহণ করা হচ্ছে অনলাইনে। মেধার ভিত্তিতে আবেদনকারীদের যোগ্যতা বিচার করা হবে। নীচে এই বিষয়ে শিক্ষাগত যোগ্যতা, আবেদনের পদ্ধতি, অভিজ্ঞতা ও বাছাই পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হল।

২০ জুলাই থেকে অনলাইনে চাকরির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। চাকরিপ্রার্থীদের ১৯ অগাস্টের মধ্যে আবেদন করতে হবে।

স্থান- পশ্চিমবঙ্গ, কলকাতা

প্রতিষ্ঠান- ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক

প্রতিষ্ঠানে কাজ- প্রশাসনিক ছাড়াও অন্যান্য

কোন পদে নিয়োগ- BPM/ ABPM/Dak Sevak পদে নিয়োগ। নেওয়া হবে ২৩৫৭ জনকে।

শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীকে অবশ্যই দশম শ্রেণি উত্তীর্ণ বা সেকেন্ডারি পাশ হতে হবে। কোনও স্বীকৃত বোর্ড থেকে তাঁদের অবশ্যই গণিত, স্থানীয় ভাষা ও ইংরেজিতে পাশ মার্কস থাকতে হবে। আবেদনকারীর দশম শ্রেণি পর্যন্ত স্থানীয় ভাষা পাঠ্য হিসাবে থাকা বাধ্যতামূলক।

ডাক সেবক পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর বয়স (১৮-৪০)-এর মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুসারে বিশেষ শ্রেণির জন্য বয়সের ক্ষেত্রে কিছু ছাড় দেওয়া হয়েছে।

appost.in.-এ আবেদনকারীদের অনলাইনে অ্যাপ্লাই করতে হবে। ২০ জুলাই থকে ১৯ অগাস্টের মধ্যেই করতে হবে এই আবেদন। সেখান থেকে আবেদনের রসিদ নিজের কাছে প্রমাণ হিসাবে রাখতে হবে।

আবেদনের ফি- OC/OBC/EWS Male / trans-man-দের জন্য আবেদনের ফি ১০০ টাকা। সব মহিলা ও ট্রান্সওম্যান আবেদনকারীরা বিনামূল্যে এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই বিষয়ে আরও বিস্তারিত জানতে @indiapost.gov.in-এ লগ ইন করুন।

186

Leave a Reply