Categories
খেলা

প্রস্তুতি ম্যাচে অনুপস্থিত রাহানে-কোহলি, সহ অধিনায়ককে ‘নির্লজ্জ’ বলে আক্রমণ সমর্থকদের

ওয়েবডেস্কঃ ডারহ্যামে একটি তিনদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং কাউন্টি চ্যাম্পিয়নশিপ একাদশ। এই ম্যাচে খেলছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং সহ অধিনায়ক আজিঙ্কা রাহানে। তাঁদের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক রোহিত শর্মা। তাঁদের অনুপস্থিতিতে হনুমা বিহারী এবং কেএল রাহুল মিডল অর্ডারে খেলছেন।

ভারতীয় জাতীয় ক্রিকেট টেস্ট দলের সহ অধিনায়ক আজিঙ্কা রাহানের ব্যাটে ধারাবাহিকতার অভাব শেষ কয়েকটি সিরিজ ধরেই চলছে। ২০২০-২১ মরসুমে অজিভূমে তাঁদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শতরান করার পরে বেশ কয়েকটি ইনিংসে রাহানের ব্যাটে রীতিমতো খরা চলছে। নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ও প্রথম ইনিংসে রাহানে সেট হয়েও ৪৯ রানে আউট হয়ে যান। তাঁর আউট হওয়ার সময় নিয়ে তাঁকে সেই সময় নানা সমালোচনার মুখে পড়তে হয়।

বিসিসিআই-র তরফে এক বিবৃতিতে জয় শাহ জানিয়েছেন, সোমবার বিকেলে বিরাট কোহলির হাল্কা চোট অনুভব হয়েছিল পিঠে। ফলে দলের ফিজিও ও দলের ডাক্তার তাঁদের বিশ্রাম করতে বলেছেন। একই সঙ্গে অজিঙ্কা রাহানের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে, ফলে সেই কারণে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।

শুধু এই দুই ক্রিকেটারই নয় ভারতের হয়ে এই ম্যাচে খেলননি সিনিয়র ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন ও মহম্মদ শামিও। তবে এমন এক গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে এই ক্রিকেটারদের না খেলায় প্রস্তুতির অভাব হবে না তো, সেই প্রশ্ন ইতিমধ্যেই তুলছেন অনেকে। কারণ ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর ম্যাচ প্র্যাকটিস নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠছিল।

সামনেই রুটদের বিরুদ্ধে তাদের মাটিতেই গুরুত্বপূর্ণ সিরিজ খেলবে বিরাট কোহলিরা। তার আগে প্রস্তুতিতে ব্যস্ত গোটা দল। তবে প্রস্তুতি ম্যাচেই অনুপস্থিতির কারণে চরম অবমাননার শিকার হতে হল রাহানেকে।সমর্থকরা তাঁকে নির্লজ্জ বলে কটাক্ষ করতেও ছাড়লেন না।

প্রস্তুতি ম্যাচে অংশ না নেওয়ার ফলে বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানেকে চরম আক্রমন করা হল। সমর্থকদের মতে ইংল্যান্ডে পরিস্থিতি অত্যন্ত কঠিন। সেই জায়গায় দাড়িয়ে ভারতের দুই প্রধান ব্যাটসম্যান কোহলি ও রাহানের অনুপস্থিতি মেনে নিতে পারছেন না ভক্তরা। অনেকের মতে আবার রাহানেকে খারাপ ফর্মের কারণে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। কারণ যাই হোক না কেন রাহানের এই অনুপস্থিতিকে একেবারেই মেনে নিতে পারছেন না সমর্থকরা।

40

Leave a Reply