Categories
আন্তর্জাতিক

পেগাসাস আতঙ্ক এবার পাকিস্তানে, ইমরান খানের ফোনও হ্যাক হয়েছিল!‌

ওয়েবডেস্কঃ পেগাসাস আতঙ্কে এবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। পাক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, ইমরান খানের ফোন পেগাসাস হ্যাক করেছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

মার্কিন সংবাদমাধ্যম ‘ওয়াশিংটন পোস্ট’ দাবি করেছিল, ইজরায়েলের তৈরি পেগাসাসের নজরে পড়তে পারে এমন সম্ভাবনাময় নম্বরের তালিকা পাওয়া গিয়েছে। যার মধ্যে রয়েছে এমন একটি নম্বর, যেটি একসময় ইমরান খান ব্যবহার করতেন। আর তারপরই চরম উদ্বেগে পাক সরকার।

ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, পাকিস্তান সরকার ইতিমধ্যেই এই বিষয়ে তদন্ত শুরু করেছে। যদি জানা যায়, সত্যিই হ্যাক হয়েছিল পাক প্রধানমন্ত্রীর ফোন, তাহলে এই ইস্যুটি তারা যথোপযুক্ত জায়গায় উত্থাপন করবেন।

সোমবারই এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে পাক তথ্যমন্ত্রী বলেছিলেন, ‘‌ভারত সরকার ইজরায়েলের ওই সফটওয়্যার ব্যবহার করে যেভাবে সাংবাদিক, রাজনৈতিক প্রতিপক্ষদের উপরে নজরদারি চালিয়েছে বলে জানা গিয়েছে, তাতে আমরা অত্যন্ত উদ্বিগ্ন।’

মোদি সরকারের ‘অনৈতিক নীতি’র নিন্দাও শোনা গিয়েছে তাঁর গলায়। আবার মঙ্গলবারই প্যারিসেও অভিযোগ উঠেছে কয়েকজন সাংবাদিকদের ফোনে পেগাসাসের সাহায্যে নজরদারি চালানোর। তার তদন্তও শুরু হয়েছে। গত রবিবার রাত থেকে পেগাসাস রিপোর্ট নিয়ে রীতিমতো আলোড়িত জাতীয় রাজনীতি। যা নিয়ে সোমবারই উত্তাল হয় সংসদের অধিবেশন।

84

Leave a Reply