Categories
শিক্ষা

প্রকাশিত মাধ্যমিক ২০২১-এর ফলাফল পাসের হার ১০০ শতাংশ

ওয়েবডেস্কঃ বহু প্রতীক্ষার পরে অবশেষে প্রকাশিত হয়ে গেল পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এই পরীক্ষার ফলাফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তবে অন্য বছরের মতো এই বছরের রেজাল্ট কিছুটা আলাদা। এই বছরে তৈরি করা হয়নি কোনো রকম মেধা তালিকা। করোনাভাইরাস পরিস্থিতি এবারে মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি তাই বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ভিত্তিতে নম্বর প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। অন্যান্য বছর যেখানে পাশের হার থাকে ৮৬.৩৪ শতাংশ এর কাছাকাছি, সেখানেই এই বছর পাসের হার একেবারে ১০০ শতাংশ।

এবারে মাধ্যমিকে পরীক্ষা দিয়েছেন ১০ লক্ষ ৭৯ হাজার ৭৪৯ জন। এদের মধ্যে পুরুষ পরীক্ষার্থী ৪ লক্ষ ৬৫হাজার ৮৫০জন। মহিলা পরীক্ষার্থীর ৬ লক্ষ ১৩ হাজার ৮৪৯ জন। মাধ্যমিকের সর্বোচ্চ ৭০০ নম্বরের মধ্যে সর্বাধিক নম্বর উঠেছে ৬৯৭। জানা গিয়েছে এই নম্বর পেয়েছেন ৭৯ জন।

পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আজকেই পর্ষদ এর তরফ থেকেপ্রত্যেকটি স্কুলে মাংসের বিতরণ শুরু হয়ে যাবে। ৪৯ টি ক্যাম্প অফিস তৈরি করে স্কুলগুলিতে মার্কশিট এবং এডমিট কার্ড প্রদান করা হবে। অন্যদিকে এখন থেকেই বিভিন্ন ওয়েবসাইটে দেখা যাচ্ছে এই মাধ্যমিকের ফলাফল। এই ওয়েবসাইট গুলি হল –

http://www.wbbse.wb.gov.in

wbresults.nic.in

http://www.exametc.com

http://www.indiaresults.com

http://www.results.shiksha

97

Leave a Reply