Categories
আন্তর্জাতিক

অলিম্পিক গেমস ভিলেজে করোনার হানা

ওয়েবডেস্কঃ জাপানের টোকিওতে অনুষ্ঠিত হতে চলা অলিম্পিক গেমসের শুরু হতে এখন এক সপ্তাহেরও কম সময় বাকি রয়েছে। করোনা ভাইরাসজনিত কারণে গত বছর থেকেই একাধিক ক্রীড়া ইভেন্ট স্থগিত ছিল। তবে খেলাধুলা শুরু হলেও বাধা হয়ে দাঁড়াচ্ছে করোনা। এবার অলিম্পিকের গেমস ভিলেজে প্রবেশ করল করোনা ভাইরাস। যেখানে এক ব্যক্তি করোনা পজিটিভ বলে খবর পাওয়া গিয়েছে। আয়োজকরা এই সম্পর্কে তথ্য জানিয়েছে। গেমস ভিলেজে প্রথম করোনা সংক্রমণের ঘটনায় অলিম্পিক নিয়ে উদ্বেগ আরও বাড়িয়ে তুলছে।

টোকিও ২০২০ সালের সিইও তোশিরো মুটো নিশ্চিত করেছেন যে, গেমসের আয়োজনে বিদেশ থেকে আসা একজনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। গোপনীয়তার কারণে তিনি এই খেলোয়াড়ের পরিচয় প্রকাশ করেননি। বিশ্বব্যাপী মহামারীর কারণে গত বছর স্থগিত হওয়া টোকিও অলিম্পিক্স ২০২০ এই বছর স্টেডিয়ামে দর্শকদের ছাড়া এবং কঠোর কোয়ারান্টাইন নিয়মের মধ্যে অনুষ্ঠিত হবে। এর আগে বৃহস্পতিবার আয়োজকরা জানিয়েছিল যে জাপানের একজন অ্যাথলিট এবং পাঁচ অলিম্পিক কর্মী করোনা আক্রান্ত।

এই খবর আসার আগেই জানা গিয়েছিল, ব্রাজিলের অলিম্পিক জুডো দলের হোস্টিং হোটেলের ৮ জন কর্মচারী করোনা পজিটিভ। এছাড়াও রাশিয়ার রাগবি সেভেনস দলের একজন কর্মী করোনা পজিটিভ আসার পরে হাসপাতালে ভর্তি রয়েছেন। অলিম্পিকের কারণে ১ জুলাই থেকে এখনও পর্যন্ত প্রায় আট হাজার মানুষ জাপানে পৌঁছেছেন। এদের মধ্যে থেকে বেশ কিছু করোনা মামলা পাওয়া গিয়েছে।

24

Leave a Reply