Categories
দেশের খবর

শোকপ্রকাশ প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর, আর্থিক সাহায্যের ঘোষণা পিএমও-র

ওয়েবডেস্কজুন৮,২০২১: সোমবারের বজ্রপাতে রাজ্যজুড়ে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মুর্শিদাবাদ এবং হুগলি জেলায় ৯ জন করে মোট ১৮ জন রয়েছেন। দুজন পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা। আরেকজন নদিয়ার বাসিন্দা মৃতদের মধ্যে অধিকাংশই মাঠে চাষের কাজ করছিলেন। সেইসময় বজ্রপাতে তাঁদের মৃত্যু হয়।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রধানমন্ত্রী টুইটে লেখেন, পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রপাতে যাঁরা প্রিয়জনদের হারালেন তাঁদের প্রতি আমার সমবেদনা রইল। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক, এই কামনা করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটে লেখেন, বাংলার বিভিন্ন জায়গায় বজ্রাঘাতে মৃত্যুর ঘটনা বেদনাদায়ক। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল। প্রার্থনা করি আহতরা দ্রুত আরোগ্য লাভ করুন।

এদিকে হতাহতদের পরিবারকে আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী দফতরের তরফে টুইট করে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে বজ্রপাতে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা সাহায্য করা হবে।

PMO টুইটে লিখেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারকে প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিল থেকে দু- লক্ষ টাকা ক্ষতিপূরণ দানের অনুমোদন দিয়েছেন। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।

49

Leave a Reply