Categories
রায়গঞ্জ

অশোক ব্রহ্ম ফাউন্ডেশনের উদ্যোগে রায়গঞ্জের রেড ভলেন্টিয়ারদের হাতে তুলে দেওয়া হয় অক্সিজেন সিলিন্ডার

ওয়েবডেস্কঃ

গতমাসেই না ফেরার দেশে চলে গেছেন ডাক্তার অশোক ব্রহ্ম। যাকে সবাই গরীবের বন্ধু ডাক্তার বলেই জানতো। সেই ডাক্তার বাবুর প্রয়ানের পর তাঁর পরিবারে পক্ষ থেকে সাধারণ মানুষের সেবায় তৈরি হয়েছে অশোক ব্রহ্ম ফাউন্ডেশন। গতকাল বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ডাক্তার বাবুর স্মৃতিতে শ্বেত চন্দন গাছ লাগান পরিবারের সদস্যরা।

করোনা কালে ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে এই ফাউন্ডেশনের সূচনা করে ডাক্তার বাবুর পরিবার। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহরের বহু গুণিজন।উপস্থিত ছিলেন সিপিআইএম উত্তর দিনাজপুর জেলা সেক্রেটারি অপূর্ব পাল মহাশয় ও রেড ভলেন্টিয়ার সদস্যবৃন্দ। এই ফাউন্ডেশন আজ রেড ভলেন্টিয়ারদের হাতে তুলে দেওয়া হয় অক্সিজেন সিলিন্ডার করোনা আক্রান্ত মানুষদের জন্য। পৌরসভায় সাফাই কর্মীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। তাছাড়াও কলকাতার পথশিশুদের জন্য কাজ করা একটি সংস্থাকেও আর্থিক সহায়তা করবে বলে জানানো হয়।

পরিবারের পক্ষ থেকে অশোক ব্রহ্ম ফাউন্ডেশনের হয়ে কথা বলেন ডাক্তার বাবুর দুই বউ মা রত্নপ্রভা ব্রহ্ম ও সঞ্চালি চক্রবর্তী ব্রহ্ম। যারা এর মূল দায়িত্বে রয়েছেন। তাঁরা জানান, ডাক্তার বাবু যে কাজ এতদিন করে গেছেন সেই কাজ এখনো চলবে। ডাক্তার বাবুর বাড়ির চেম্বার আগের মতোই খোলা থাকবে। মানুষ পরিষেবা পাবে। এছাড়াও ডাক্তার বাবু যে জনসেবা মূলক কাজ গুলো এতদিন করে এসেছেন এখন সেগুলো সবই এই ফাউন্ডেশনের ছত্রছায়ায় হবে। শুধু পশ্চিমবঙ্গে নয় এই ফাউন্ডেশন কাজ করবে রাজ্যের বাইরেও।

134

Leave a Reply