Categories
রায়গঞ্জ

দুঃস্থদের সাহায্যে হাত বাড়ালেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় প্রাক্তনী সমিতি

সন্ধ্যে সাড়ে সাতটায়

রায়গঞ্জ,৫ জুন,২০২১:উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় প্রাক্তনী সমিতির সদস্যদের আর্থিক সাহায্যে গঠিত ত্রাণ তহবিল থেকে রায়গঞ্জে দুঃস্থদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হল আজ। করোনার দ্বিতীয় পর্বে সংস্থা সুপরিকল্পিতভাবে উত্তরবঙ্গের সমস্ত জেলায় তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বলে জানান সম্পাদক তাপস চট্টোপাধ্যায়।


আজ বিশ্ব পরিবেশ দিবসের দিন রায়গঞ্জের অদূরেই আব্দুল ঘাটা এবং সংলগ্ন এলাকার প্রায় ৪০ জন দুঃস্থ পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হল শিক্ষা সামগ্রী বলে জানান সংস্থার জেলা কনভেনার অধ্যাপক সুকুমার বাড়ই। গ্রামের দুস্থ ছাত্রছাত্রীরা অনলাইন পড়াশোনা ঠিক বোঝেনা। তাদের পিতা-মাতারা বাইরে কাজ করে জীবিকা নির্বাহ করেন। করোনায় কাজ নেই। আর্থিক অনটন বেড়েছে তাই অনেকটাই। পড়ুয়াদের কাছে পড়াশোনা করার সামান্যতম সামগ্রীও জুটছে না। সে কথা মাথায় রেখেই সংস্থার রায়গঞ্জ শাখা উদ্যোগ নিয়েছে এই শিক্ষাসামগ্রী দেবার। তবে এই সংস্থার আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে রায়গঞ্জের হিতৈষী। এই প্রজন্মের কয়েকজন যুবক যুবতী তারা নিজেদের অর্থে বিভিন্ন স্থানে গিয়ে কোভিডকালে শুকনো খাবার,তরিতরকারি, ডাল এবং অন্যান্য কিছু দিয়ে আর্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তাই তাদের সহযোগিতায় আব্দুল ঘাটায় এই উদ্যোগ নেওয়া হয়েছে । এই শিক্ষা সামগ্রী প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়োজক সংস্থার পক্ষ থেকে জেলা কনভেনার অধ্যাপক সুকুমার বাড়ই, রেঞ্জ অফিসার মধুমিতা পাত্র, রায়গঞ্জের কুলিক অরণ্যের বিট অফিসার বরুন সাহা, গ্রাম পঞ্চায়েত সদস্য অমল মন্ডল, অধ্যাপক শিমুল সরকার, দীপংকর মিত্র, অলোক ঘোষ প্রমুখ। সহযোগী সংস্থা হিতৈষী এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ সরকার, অভিজিৎ দাদ,অরিত্র দত্ত, কৌশিক কর, শুভজিত দাস, শাহাজাহান আলি,শানোয়াজ হোসেন, রচনা বিশ্বাস, বিশ্বজিৎ রাউত, শ্রাবণী বিশ্বাস সহ অন্যান্য সদস্য- সদস্যারা।
অন্যদিকে রবিবার সন্ধ্যায় রায়গঞ্জ হাসপাতালে আসা দুস্থ রোগীদের অভিভাবকদের রান্না করা খাবার তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় প্রাক্তনী সমিতি। এক্ষেত্রে সামগ্রিক সহযোগিতায় এগিয়ে এসেছে রায়গঞ্জের মুক্তির কান্ডারী।

42

Leave a Reply