Categories
জেলার খবর

প্রত্যন্ত গ্রামেও মসিহার ভূমিকায় রেড ভলেন্টিয়ার্স

ওয়েব ডেস্ক জুন ২,২০২১: বোনের প্রবল শ্বাসকষ্ট। হন্যে হয়ে অক্সিজেনের জন্য ঘুরছিলেন দাদা। কোথাও পাননি। অবশেষে বিপদের বন্ধু হিসেবে পাশে দাঁড়ালেন ইসলামপুরের রেড ভলেন্টিয়ার্স সদস্যরা।

ইসলামপুর গ্রাম পঞ্চায়েত এর বলঞ্চা পিপুলবস্তি গ্রামের ত্রিশ বছর বয়সী এক যুবতীর আজ বিকালে প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। যুবতীর দাদা ইসলামপুর শহরের বিভিন্ন জায়গায় হন্যে হয়ে অক্সিজেন খুঁজে না পেয়ে ফোন করেন রেড ভলান্টিয়ার তথা ডিওয়াইএফআই নেতা গৌতম বর্মন কে। এদিকে আজই ইসলামপুর শহর রেড ভলান্টিয়ার এর পক্ষ থেকে অক্সিজেন পরিষেবা চালু করা হয়। রেড ভলান্টিয়ার এর একটি টিম রোগীর বাড়িতে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন রোগীর অক্সিজেন প্রয়োজন। অক্সিজেন সিলিন্ডার পৌছানো পর্যন্ত রোগীকে প্রোনিং করার পরামর্শ দিয়ে রেড ভলান্টিয়ার গৌতম বর্মন, অরুনাভ ভাওয়াল, সৌমদীপ বিশ্বাস ছোটে অক্সিজেন আনতে। শেষ পর্যন্ত সন্ধ্যায় রোগীকে অক্সিজেন সহায়তা দিয়ে বাড়ি ফিরলেন ইসলামপুর শহরের রেড ভলান্টিয়াররা।

রেড ভলেন্টিয়ার দের এই ভূমিকায় খুশি রোগীর পরিবারের সদস্যরা। রেড ভলান্টিয়ারদের পক্ষ থেকে কালকে আবার চিকিৎসক এর পরামর্শ নিতে বলা হয়েছে এবং প্রয়োজনে হাসপাতালে যাবার কথা বলা হয়েছে।

76

Leave a Reply