Categories
আশেপাশের খবর করোনা

রায়গঞ্জে জেলার প্রথম অক্সিজেন পার্লার উদ্বোধন হল দেশবন্ধু স্পোর্টিং ক্লাবে!

ওয়েবডেস্কঃ অতিমারি কোভিড পরিস্থিতিতে কোভিড আক্রান্তদের অক্সিজেন পরিষেবা দিতে জেলার প্রথম অক্সিজেন পার্লার চালু করল রায়গঞ্জ সাপোর্ট কোভিড কমিউনিটি। রায়গঞ্জ শহরের পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডে দেশবন্ধু পাড়ায় দেশবন্ধু স্পোর্টিং ক্লাব ও লাইব্রেরি ঘরে এই অক্সিজেন পার্লারের উদ্বোধন করেন রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস। পুরপতি ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেয়ারম্যান ইন কাউন্সিল সাধন বর্মন, বিশিষ্ট চিকিৎসক ডাঃ জয়ন্ত ভট্টাচার্য, চিকিৎসক ডাঃ নীলাঞ্জন মুখার্জি, এএসএইচএম এর উত্তর দিনাজপুর জেলার সভাপতি অজয় রায় প্রমুখ।

রায়গঞ্জ শহরের বুকে এই অক্সিজেন পার্লার গড়ে তুলতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অ্যাডভানসড সোসাইটি ফর হেড মাস্টার অ্যান্ড হেড মিসট্রেস এবং ‘মুক্তি’ নামক একটি এনজিও। দেশবন্ধু স্পোর্টিং ক্লাব ও লাইব্রেরি তাদের হল ঘরটি এই পার্লার গড়ে তোলার জন্য সাপোর্ট কোভিড কমিউনিটিকে ব্যবহার করার জন্য ছেড়ে দিয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই কোভিড রোগীদের মধ্যে ব্যাপক অক্সিজেন ঘাটতি দেখা দিয়েছে। কিন্তু রোগীর তুলনায় অক্সিজেনের পরিমান কম থাকায় চরম সমস্যা দেখা দিয়েছে। এই অক্সিজেনের সমস্যা সমাধানে এগিয়ে এল ” সাপোর্ট কোভিড কমিউনিটির সদস্যরা। মুক্তি নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ও অ্যাডভানসড সোসাইটি ফর হেড মাস্টার অ্যান্ড হেড মিস্ট্রেস এর উদ্যোগে রায়গঞ্জ শহরের দেশবন্ধু পাড়ায় দেশবন্ধু স্পোর্টিং ক্লাব ঘরে চালু করা হল অক্সিজেন পার্লার। কোভিড রোগীদের হাসপাতালে ভর্তির প্রাকমুহূর্তে আচমকা অক্সিজেন প্রয়োজন হলে এই অক্সিজেন পার্লারে এসে অক্সিজেন পরিষেবা নিয়ে নিজেকে বাঁচাতে পারবেন। যেসব কোভিড রোগী নেগেটিভ হয়ে সুস্থ হয়ে ফেরার পরেও অক্সিজেনের প্রয়োজন হলেও এই অক্সিজেন পার্লারে এসে পরিষেবা গ্রহন করতে পারবেন। অতিমারি করোনা আবহে রায়গঞ্জ শহরে অক্সিজেন পার্লার চালু হওয়ায় নিঃসন্দেহে উপকৃত হবেন কোভিড আক্রান্ত রোগীরা।

57

Leave a Reply