Categories
দেশের খবর

রামদেবের বিরুদ্ধে সমস্ত অভিযোগ তোলার জন্য রাজি হল IMA, কিন্তু থাকলো একটি শর্ত

ওয়েবডেস্ক, মে,৩০,২০২১: যোগগুরু রামদেবের (baba ramdev) সঙ্গে কোন ব্যক্তিগত সমস্যা নেই। শুধুমাত্র নিজের মন্তব্যগুলি প্রত্যাহার করে নিলেই, তাঁর বিরুদ্ধে করা অভিযোগ প্রত্যাহার করে নেওয়া হবে’- এমনটাই জানালেন আইএমএ’র জাতীয় প্রধান ডা. জেএ জয়ালাল।

সম্প্রতি একটি অনুষ্ঠানে বাবা রামদেবকে বলতে শোনা যায়, ‘অ্যালোপ্যাথি চিকিৎসা আসলে বোকামি করা। চিকিৎসার নামে এর পেছনে তামশা করা হয়। শুধুমাত্র অ্যালোপ্যাথি ওষুধ খেয়েই লক্ষ লক্ষ মানুষ মারা যাচ্ছেন। অ্যালোপ্যাথি চিকিৎসা ব্যর্থ হয়েছে করোনা যুদ্ধে। রোগের আসল কারণ অনুসন্ধান না করেই, চিকিৎসা করা হচ্ছে’। বাবা রামদেবের এমন মন্তব্যে শোরগোল পড়ে যায় চিকিৎসা মহলে।

শুধু তাই নয়, রামদেবকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছিল আইএমএ উত্তরাখণ্ডও। চিঠি লিখে রামদেবকে ক্ষমা চাওয়ার নির্দেশও দিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। কিন্তু উত্তরে রামদেব জানিয়েছিলেন, ‘গত ২০০ বছরেও অনেক রোগের ওষুধ তৈরি করতে পারেনি অ্যালোপ্যাথি। আর এই অ্যালোপ্যাথি চিকিৎসা যদি এতোটাই ভালো হবে, তাহলে চিকিৎসকরা কেন অসুস্থ হন?’ এইধরনের একাধিক প্রশ্ন ছুঁড়ে দেওয়ার সঙ্গে সঙ্গে এও বলেন যে, তাঁকে গ্রেফতার করার মত ক্ষমতা কারোর নেই।

রামদেবের এমন মন্তব্যের পরবর্তীতে, তাঁর বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানির মামলা এবং তাঁকে গ্রেফতারের দাবি করে IMA তথা ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। কিন্তু পরবর্তীতে আইএমএ’র জাতীয় প্রধান ডা. জেএ জয়ালাল বলেন, ‘রামদেবের অনুগামীর সংখ্যা কম নয়। করোনা টিকাকরণ নিয়ে তাঁর এমন মন্তব্য মানুষের মনে সংশয় সৃষ্টি করে বিভ্রান্ত করতে পারে। সেই কারণেই আমরা উদ্বিগ্ন। এমনিতে তাঁর সঙ্গে আমাদের কোন সমস্যা নেই। তবে তিনি যদি তাঁর সব মন্তব্য প্রত্যাহার করে নেন, তাহলে তাঁর বিরুদ্ধে করা সমস্ত অভিযোগ ফিরিয়ে নেবে IMA’।

66

Leave a Reply