Categories
দেশের খবর

করোনা থেকে বাঁচতে সাপের মাংস! শ্রীঘরে ১

প্রশ্ন করুন সরাসরি আজ সন্ধ্যা ৭:৩০

সাপের মাংস খেলে নাকি কোভিড ধারে কাছে ঘেঁষতে পারবেনা! এমনই ধারণার বশবর্তী হয়ে দেশে কোভিড ছড়িয়ে প়ডার পর থেকেই সাপ ধরে তার মাংস খাচ্ছেন ভাদিভেল। এত দিন বিষয়টি প্রকাশ্যে আসেনি। কিন্তু বৃহস্পতিবার ভাদিভেলের সাপ খাওয়ার একটি ভিডিয়ো সামনে আসতেই নড়েচড়ে বসে প্রশাসন।

ইন্টারনেটে ভাইরাল হওয়া এক ভিডিওয় ভাদিভেলিকে ওই অপকর্ম করতে দেখা গিয়েছিল। স্বাভাবিক ভাবেই এমন ভিডিও দেখে শিউরে উঠেছিলেন নেটিজেনরা। এরপরই জেলা বনদফতরের আধিকারিক পুলিশকে খবর দেন পুলিশকে। শেষ পর্যন্ত ভাদিভেলিকে শনাক্ত করে ফেলে পুলিশ।

তার সাপ খাওয়ার ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই জেলা বনদফতরের আধিকারিক পুলিশকে খবর দেন। তার পরই গ্রেফতার করা হয় ভাদিভেলকে। সাড়ে ৭ হাজার টাকা জরিমানাও করা হয়েছে তাঁকে।

ভিডিওয় ভাদিভেল জানিয়েছেন, তিনি একটি ক্ষেতের মধ্যে সাপটিকে কুড়িয়ে পেয়েছিলেন। এরপরই তাঁকে দেখা যায় সাপটির শরীরে কামড় বসাতে। করোনা ভাইরাস থেকে বাঁচতে সাপ বা অন্যান্য সরীসৃপের মাংস নাকি ‘মহৌষধ’, এমনই উদ্ভট দাবি তাঁর। কেবল এই সাপটিই নয়, দীর্ঘদিন ধরেই খুঁজেপেতে সাপ ধরে খাওয়ার অভ্যাস তাঁর রয়েছে বলে জানিয়েছেন তিনি।

বন দপ্তরের ওই আধিকারিক জানিয়েছেন, এটা অত্যন্ত বিপজ্জনক কাজ। এ কাজে উৎসাহ দেওয়াটাও গুরুতর অপরাধ। তাঁর দাবি, ওটা একটা মরা সাপ। অভিযুক্ত মদ্যপ ছিলেন। কিছু স্থানীয় তাঁকে ওই কাজে উৎসাহ দেন। কারা এই কাজে উৎসাহ দিয়েছে তদন্ত করে দেখা হচ্ছে।

43

Leave a Reply