Categories
দেশের খবর

সেঞ্চুরি করে ফেলল পেট্রোলের বাজারদর

ওয়েবডেস্ক,মে ২৬,২০২১: করোনার করাল গ্রাসে দেশের আমজনতা যখন অর্থনৈতিকভাবে খাদের ধরে, তখনই জ্বালানির দাম বাড়ছে হু হু করে।আজ দেশের বিভিন্ন প্রান্তে পেট্রলের দাম বেড়েছে ২১-২৫ পয়সা করে। ডিজেলের দাম বেড়েছে ২৮ থেকে ৩২ পয়সা করে। লাগাতার এই মূল্যবৃদ্ধির ফলে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও।

মুম্বইয়ে বৃহস্পতিবার লিটারপ্রতি পেট্রল বিক্রি হচ্ছে ৯৯টাকা ৯৪ পয়সা করে। ডিজেল লিটারপ্রতি বিকোচ্ছে ৯১টাকা ৮৭ পয়সা করে। কলকাতাতে বৃহস্পতিবার পেট্রলের দাম বেড়েছে লিটারপ্রতি ২৩ পয়সা। ডিজেলের দাম বেড়েছে লিটারপ্রতি ৩০ পয়সা।

কলকাতায় নয়া রেকর্ড গড়ে পেট্রলের দাম ৯৩ টাকা ৭২ পয়সা। ডিজেলের দাম ৮৭ টাকা ৪৬ পয়সা। বৃহস্পতিবার চেন্নাইয়ে পেট্রল বিক্রি হচ্ছে ৯৫ টাকা ২৮ পয়সা প্রতি লিটার। ডিজেলের দাম ৮৯.৩৯ পয়সা লিটার।রাজধানীতে পেট্রলের দাম ৯৩টাকা ৬৮ পয়সা এবং ডিজেলের দাম ৮৪টাকা ৬১ পয়সা।মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র এবং রাজস্থানের একাধিক শহরে এই তেল এখন অগ্নিমূল্য, ১০০ টাকার উপরে।

জ্বালানি তেলের উপর আলাদা আলাদাভাবে শুল্ক বসায় কেন্দ্র ও রাজ্য সরকার। রাজ্যের তুলনায় অনেকটাই বেশি কেন্দ্রের বসানো অন্তঃশুল্ক ও কর। কিন্তু , আশ্চর্যজনক ভাবে, জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের এই ভূমিকায় নীরব বিরোধীরাও।

25

Leave a Reply