Categories
দেশের খবর

“আর কত ডোনেট করলে  বেড এর অভাবে আর কোন আত্মীয়কে হারাতে হবে না”

ওয়েব ডেস্ক ,মে,২০২১: গতবছরের কথা। দেশে তখন বাড়ছে করোনার সংক্রমণ। করণা সংক্রমণে প্রথম ধাক্কা সামলাতে নাজেহাল গোটা দেশ। এমনই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীর কাছে আবেদন করেন করোনা মোকাবিলায় PMCARES ফান্ডে দান করতে।

প্রধানমন্ত্রী সেই আবেদনে সাড়া দিয়ে  গত বছর জুন মাসে আড়াই লাখ টাকা দান করেন আমেদাবাদের বিজয় রমেশ ভাই পারিখ।

তিনি ভেবেছিলেন PMCARES ফান্ডের টাকা দিয়ে দেশে স্বাস্থ্যব্যবস্থার পরিকাঠামোর উন্নতি হলে কোভিদ আক্রান্ত নাগরিকরা সুচিকিৎসা পাবেন। কিন্তু সম্প্রতি তার মা শিকার হন করোনা সংক্রমনের। কিন্তু  কোন চিকিৎসালয় বেড না পেয়ে বিনা চিকিৎসায় মারা যান তিনি। চরম খেদের সাথে তিনি টুইট করেন যে আড়াই লাখ টাকা PMCARES ফান্ডে  ডোনেট করেছিলেন।  কিন্তু বেড না পেয়ে বিনা চিকিৎসায় মারা গেলেন তার মা। তাঁর এখন একটাই জিজ্ঞাস্য, আর কত দোনেশন দিলে করোনা তৃতীয় ওয়েভে বেডের অভাবে মারা যাবেন না তাঁর পরিজন। এই টুইটটি ট্যাগ করেন প্রধানমন্ত্রীর অফিস ও রাষ্ট্রপতি অফিসকে।

https://twitter.com/VeejayParikh?s=08

এরপরই তাঁর টুইটে শুরু হয় নেটিজেনদের নানা কমেন্ট। অনেকেই মন্তব্য করেন যে ইমেজ বিল্ডিং ও  নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী ব্যস্ত। তাই  তাঁকে বিরক্ত করবেন না। আত্মনির্ভর হন । প্রয়োজনে নিজের হাসপাতাল খুলুন। কেউ কেউ আবার বলেন PMCARES ফান্ড সাধারণ মানুষকে কেয়ার করে না। অনেকে মন্তব্য করেন PMCARES ফান্ড শুধু পিএম এর কেয়ার করে।

প্রায় দেড় বছর হতে চলল অতিমারীর কবলে দেশ। একটা প্রশ্ন থেকেই যায়, আর কত মৃত্যু হলে চিকিৎসা ক্ষেত্রে সত্যি সত্যি আত্মনির্ভর হবে দেশ।

131

Leave a Reply