কমিউনিটি কিচেন চালাতে কনসার্ট করছেন অনির্বাণ – ঋতব্রত

ওয়েবডেস্কঃ গত বছরের মহামারী পরিস্থিতিতে হাওড়ার কয়েকজন বাসিন্দাকে নিয়ে প্রিয়নাথ মান্না বস্তি কমিউনিটি কিচেন শুরু করেন অভিনেতা জয়রাজ ভট্টাচার্য। প্রথমে সম্পূর্ণ বিনামূল্যে দুস্থ মানুষকে খাবার দেওয়া শুরু হয়েছিল। তবে পরে সামান্য অর্থের বিনিময়ে দুপুরের খাবার পরিবেশন করা হয়। মাত্র ২০ টাকার বিনিমিয়ে পেট ভরে খাবার পাওয়া যায় এখানে। এখানে প্রায় ৪০০ থেকে ৪৫০ জন মানুষকে খাবার পরিবেশন করা হয়। এই বিশাল আয়োজনের জন্য প্রচুর ভরতুকি প্রয়োজন।

কোনও রাজনৈতিক দলের অঙ্গ নয় প্রিয়নাথ মান্না বস্তি কমিউনিটি কিচেন। তাই এই অর্থ জোগানের জন্য সাধারণ মানুষের সাহায্য খুবই প্রয়োজন। যাতে করোনার এই কঠিন সময়ে সাধারণ মানুষের মুখে কম টাকায় দু’মুঠো অন্ন তুলে দেওয়া যায়।

সেই অর্থ সাহায্য করতেই এগিয়ে এসেছেন অনির্বাণ-ঋতব্রতরা। কমিউনিটি কিচেনটি চালাতে গেলে প্রতিমাসে প্রায় ৯০ হাজার টাকা প্রয়োজন। এই কারণেই আয়োজন করা হয়েছে ‘বুলন্দ ইরাদে’ নামের একটি অনলাইন কনসার্টের । যেখানে অনির্বাণ, ঋতব্রত, রাহুল ছাড়াও পারফর্ম করবেন অর্ক, মধুরিমা গোস্বামী, শ্রাবন্তী, তাপসকুমার রায়, জয়রাজ ভট্টাচার্যর মতো শিল্পীরা।

৯৮০৪৮৮৯৮০৪ নম্বরে হোয়াটসঅ্যাপ করলেই মাত্র ১০০ টাকার বিনিময়ে পেয়ে যাবেন টিকিট। অর্থাৎ আপনার একটি টিকিটের বিনিময়ে পেট ভরে খেতে পারবেন অন্তত পাঁচ জন মানুষ । তাঁর বদলে আপনি উপভোগ করতে পারবেন ২৩ মে সন্ধে সাড়ে সাতটা থেকে অনলাইন কনসার্ট ।

283