Categories
অন্য খবর অর্থনীতি

লকডাউনে দোকান বন্ধের সময় পুনর্বিবেচনার অনুরোধ করে মুখ্য সচিব কে চিঠি দিল ব্যবসায়ী সংগঠন!

ওয়েবডেস্কঃ সরকারি নির্দেশ মত সময় মেনে দোকান খোলা এবং বন্ধ রাখতে গিয়ে চরম নাজেহাল এবং ক্ষতির সম্মুখীন হচ্ছে ব্যবসায়ীরা। তাই মুখ্য সচিব কে চিঠি দিয়ে দোকান দু বেলার পরিবর্তে একবেলাতেই বর্ধিত সময় খোলা রাখার দাবি জানালো ওয়েস্ট দিনাজপুর চেম্বার অফ কমার্স।

এদিন এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। মুখ্য সচিব কে লেখা এক চিঠিতে ওয়েস্ট দিনাজপুর চেম্বার অফ কমার্সের পক্ষে সমিতির সাধারণ সম্পাদক শংকর কুন্ডু জানিয়েছেন সরকারি সিদ্ধান্ত মতো ব্যবসায়ীদের সকাল ৭টা থেকে ১০টা এবং বিকেলে ৩টা থেকে ৫টা পর্যন্ত শুধু দোকান খোলা রাখতে বলা হয়েছে। সরকারের এই নির্দেশে ব্যবসায়ীরা নাজেহাল হচ্ছেন। কারন দোকান ব্যবসায়ীদের দোকানে আসার আগে প্রস্তুতি নিতে হয়। তারা একেবারে স্নান খাওয়া দাওয়া করে দোকানে আসেন। দোকানের কর্মচারীদের অনেকেই দূরে গ্রাম থেকে কাজ করতে আসে। সকাল ৭টায় দোকানে আসা তাদের পক্ষে মুশকিল হচ্ছে। তারপর কিছুক্ষণ দোকান করে আবার দোকান বন্ধ করে নিজের নিজের বাড়িতে ফিরতে হয়। ফলে ৩ টেতে সামান্য সময়ের জন্য আবার দোকান খোলাতে পরিশ্রম অনেক বেশি কিন্তু আয় হচ্ছে সামান্যই।

তিনি বলেছেন যদি সরকারি কর্মীদের এই রকম সময় মেনে দিনে দুবার অফিস খুলতে বললে তাদের যেমন সমস্যা হবে ব্যবসায়ীদেরও একই রকম সমস্যা হচ্ছে। তাই তিনি চিঠিতে মুখ্যসচিব কে অনুরোধ করেছেন দুবেলার পরিবর্তে একবেলাতেই বর্ধিত সময়ের জন্য দোকান ও ব্যবসা খোলা রাখার অনুমতি দেওয়া হোক। তিনি মুখ্যসচিবকে বিষয়টি পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন।

62

Leave a Reply