Categories
রাজ্য

করোনা আপডেট : রাজ্য

ওয়েব ডেস্ক এপ্রিল ১৯,২০২১:করোনার দ্বিতীয় ঢেউয়ে ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে পশ্চিমবঙ্গও। গতকাল রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ৮ হাজার ৪১৯ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ৭ হাজার ৭১৩।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ২৮ জনের। গতকাল এই সংখ্যাটা ছিল ৩৪।

সবমিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ ৫৯ হাজার ৯২৭। গতপরশু পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬ লক্ষ ৫১ হাজার ৫০৮। এখনও পর্যন্ত করোনায় রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা সাড়ে দশ হাজারের বেশি। রাজ্যে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৪৯ হাজার ৬৩৮। এদিন সংক্রমণে সব থেকে এগিয়ে কলকাতা, তার পরেই উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজারেরও বেশি মানুষ। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮৬০ জন।

এদিকে, রবিবারই রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রের থেকে আরও টিকা চেয়ে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা সেই চিঠিতে ভ্যাকসিন জোগান বাড়ানো এবং নিয়মিত করার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে করোনার চিকিৎসায় অন্যতম গুরুত্বপূর্ণ রেমডেসিভির জোগান বৃদ্ধির দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ অক্সিজেনের সরবরাহে যাতে কোনও সমস্যা না হয়, সেই বিষয়টি দেখার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ ওই চিঠিতে তিনি আরো অভিযোগ করেন যে ভ্যাকসিনের সরবরাহ অপর্যাপ্ত হওয়ায় টিকাকরণের গতি কমছে রাজ্যে।

53

Leave a Reply