Categories
করোনা

করোনা সংকটের মধ্যে কুম্ভমেলার সমর্থন ঘিরে বিতর্ক যোগেস্বর-বিন্দ্রার!

ওয়েবডেস্কঃ করোনার ভয়াবহ দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই চলছে হরিদ্বারের কুম্ভমেলা।আপাতত প্রতীকী রূপে কুম্ভমেলা উদ্‌যাপনের আর্জি জানালেন তিনি। প্রধানমন্ত্রীর টুইটে সাড়া দিয়ে টুইট করেন স্বামী অওধেশানন্দ।

গত বুধবার টুইটারে কুম্ভমেলার সমর্থনে সুর চড়িয়েছিলেন লন্ডন অলিম্পিকে কুস্তিতে ব্রোঞ্জজয়ী তারকা যোগেশ্বর । লিখেছিলেন, “কুম্ভমেলায় কেউ বেআইনিভাবে প্রবেশ করেনি। সমস্ত প্রোটোকল মেনেই সেখানে হাজির তারা। নিরাপত্তা কিংবা মেলিক্যাল স্টাফদের কথাও মেনেই চলছে। প্রশাসনের হাত থেকে বাঁচতে কেউ পালিয়ে বেড়াচ্ছে না। তাই কুম্ভে উপস্থিত এই পবিত্র ভক্তদের নিন্দা করা বন্ধ করুন।” সেই টুইটের জবাবেই গর্জে উঠেছেন শ্যুটার অভিনব বিন্দ্রা । যোগেশ্বরকে পালটা লিখেছেন, “একটা ভাইরাসের সংক্রমণ যেখানে গোটা দেশকে নষ্ট করে দিচ্ছে, সেখানে এখনও কুম্ভমেলা হওয়াটা কি যুক্তিযুক্ত? ভাইরাস কিন্তু সংক্রমণের আগে জাত-ধর্ম বিচার করে না।”

দেশের বিভিন্ন প্রান্ত থেকে পবিত্র গঙ্গাস্নানের জন্য লাখো লাখো মানুষ হরিদ্বারের কুম্ভমেলায় হাজির হন। ফলে অতিমারী আবহে এই মিলনক্ষেত্রই সুপারস্প্রেডারের উৎসস্থল হয়ে উঠতে পারে। আর তাই দ্রুত এবারের মতো কুম্ভমেলায় ইতি টানা উচিত বলেই মনে করছেন বিন্দ্রা। সেই কারণেই যোগেশ্বরের উপর ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। বিজেপিতে যোগ দেওয়া কুস্তিগিরের বিরুদ্ধে তোপ দেগে বিন্দ্রা আরও লেখেন, “অ্যাথলিটরা সর্বদা নিজের লক্ষ্যকেই ফোকাসে রাখে। বাইরের কোনও কিছু ফোকাস নাড়াতে পারে না। এখন আমাদের লক্ষ্য হওয়া উচিত মানুষের প্রাণরক্ষা করা। কী করলে আপনজনরা সুস্থভাবে বাঁচতে পারবেন, সেই চিন্তা করা। আপনার চিন্তাধারা গোটা ক্রীড়াজগৎকে নিরাশ করল।” যদিও এখনও পর্যন্ত বিন্দ্রার টুইটের কোনও জবাব দেননি যোগেশ্বর।

37

Leave a Reply