Categories
দেশের খবর

এখনই দেশে লকডাউন জারির পরিস্থিতি তৈরি হয়নি: অমিত শাহ

১৮/৪/ওয়েবডেস্কঃ ইতিমধ্যেই দৈনিক আক্রান্ত আড়াই লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে ফের লকডাউনের পক্ষে সওয়াল করেছেন চিকিৎসকদের একটা বড় অংশ। জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও একই অভিমত পেশ করেছেন।

যদিও প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী গোটা দেশজুড়ে লকডাউনের পক্ষপাতী নন। করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, সংক্রমণের তীব্রতা মাথায় রেখে দেশের নানা অংশে সংশ্লিষ্ট রাজ্য সরকার লকডাউন করতে পারে, তবে গোটা দেশজুড়ে লকডাউনের সম্ভাবনা প্রায় নেই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অভিমত জানালেন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শাহ জানিয়েছেন, তাড়াহুড়ো করে এখনই দেশে লকডাউন জারির পরিস্থিতি তৈরি হয়নি।

শাহ বলেন, করোনা পরিস্থিতি পর্যালোচনায় ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে দু’বার কেন্দ্রের বৈঠক হয়েছে। সেখানে প্রধানমন্ত্রীর পাশাপাশি আমিও ছিলাম। রাজ্য সরকারগুলোর সঙ্গেও আলোচনা হয়েছে। কোভিড চিকিৎসায় স্বাস্থ্য পরিষেবা ও পরিকাঠামো আরও ভালো করে প্রস্তুত করতে চাইছি আমরা। পারস্পারিক আলোচনা ও সহমতের ভিত্তিতে আমরা গোটা পরিস্থিতির মোকাবিলা করতে বদ্ধপরিকর। তাড়াহুড়ো করে লকডাউন জারি করার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি বলে দাবি করেন শাহ।

এদিকে যত দিন যাচ্ছে দেশে সংক্রমণ বেড়েই চলেছে। ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ জন। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৪৭ লক্ষ ৮৮ হাজার ১০৯-এ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি হয়েছেন ১৫০১ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৭৭ হাজার ১৫০-এ। দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১৮ লক্ষ ১ হাজার ৩১৬।

37

Leave a Reply